×

প্রবাস

সিঙ্গাপুর সরকারের অ্যাওয়ার্ড পেলো প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছাসেবী সংগঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২৩, ১২:১৭ এএম

সিঙ্গাপুর সরকারের অ্যাওয়ার্ড পেলো প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছাসেবী সংগঠন

সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘টোয়েন্টি ফোর এশিয়া’ ইনভিজিবল হিরো-২০২৩ অ্যাওয়ার্ড পেয়েছে। স্বাস্থ্য ও সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশটির সরকারের পক্ষ থেকে দেয়া হয় সম্মানজনক এই পুরস্কার।

জানা যায়, ১৫৬টি নোমিনেশন থেকে বাছাই করে মাত্র ১৪ জনকে একক ও ১০টি সংগঠনকে এই সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ‍পুরস্কার তুলে দেন, সিঙ্গাপুরের স্বাস্থ্য ও আইন মন্ত্রণালয়ের সিনিয়র সংসদীয় সচিব এবং এমপি রাহায়ু মাহজাম।

’টোয়েন্টি ফোর এশিয়া’র প্রতিষ্ঠাতা নাজমুল খান বলেন, এই অ্যাওয়ার্ড সারাবিশ্বের প্রবাসী বাংলাদেশিদের উৎসর্গ করছি। আমাদের সমাজে এই রকম অনেক হিরো আছে, তাদেরকে যদি একটু সহযোগিতা করি বা অনুপ্রেরণা দেই, তাহলে তারা আরও ভালো কিছু করতে পারবেন।

তিনি জানান, সিঙ্গাপুরে  এই কার্যক্রম অব্যাহত রাখবে সংগঠনটি। দেশটিতে থাকা বাংলাদেশিদের ইমেজকে আরও সমুজ্জল করতে কাজ করবেন তারা।

তিনি এর আগে, সিঙ্গাপুর প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড ও সিঙ্গাপুর সাইলেন্ট হিরো অ্যাওয়ার্ড অর্জন করেছেন।

সিঙ্গাপুরে প্রবাসী শ্রমিকদের পাশে দাঁড়াতে ২০১৮ সালের আগস্টে যাত্রা শুরু করে ’টোয়েন্টি ফোর এশিয়া’। এটি অভিবাসীদের ক্ষমতায়নের পাশাপাশি সিঙ্গাপুরের স্থানীয় জনগণের সাথে যোগসূত্র স্থাপনের জন্য কাজ করে।

প্রবাসীদের কর্মক্ষেত্রে দক্ষতা উন্নয়নের জন্য ফ্রি কম্পিউটার ট্রেনিং, কাজের ক্ষেত্রে নিরাপত্তার ব্যাপারে পরামর্শমূলক আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, পরিবেশ রক্ষার্থে বিচ ক্লিন প্রোগ্রামসহ ১২টি বিষয়ে তারা কাজ করে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App