×

প্রবাস

স্পেনে শেখ রাসেলের জন্মদিন পালন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ০৩:৫৩ পিএম

স্পেনে শেখ রাসেলের জন্মদিন পালন
স্পেনে শেখ রাসেলের জন্মদিন পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতি আদরের ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করেছে স্পেন আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাত ১০টায় মাদ্রিদের বাঙ্গালিঅধ্যুষিত লাভাপিয়েস এলাকার বাংলা টাউন রেস্টুরেন্টে বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতিতে কেক কাটা ,আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

স্পেন আওয়ামী লীগের সভাপতি মো. দুলাল সাফার সভাপতিত্বে সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দিনের যৌথ সঞ্চালনায় শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাসান আহমেদ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খোয়ান কারলুস বিশ্ববিদ্যালয় মাদ্রিদের প্রফেসর ড. শিপন আহমদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন।

স্পেনে শেখ রাসেলের জন্মদিন পালন

বক্তব্য রাখেন, স্পেন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদের ঢালী, আহমেদ আসাদুর রাহমান সাদ, ময়নুল ইসলাম মনির , সায়েম সরকার, আব্দুল বাতেন, মমিনল ইসলাম মানিক, মাহবুবুল আলম বকুল, সাংগঠনিক সম্পাদক সামছুল ইসলাম সামছু, প্রচার সম্পাদক আবুল কালাম সরকারসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মো. দুলাল সাফা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্য সদস্যের মতো এই নিষ্পাপ শিশুকেও ঠান্ডা মাথায় খুন করে নরপিচাশরা। কী অপরাধ ছিল শিশু রাসেলের? জাতির জনকের সন্তান—এই কি তার অপরাধ! বঙ্গবন্ধু পরিবারের কাউকে বাঁচিয়ে রাখতে চায়নি ঘাতকচক্র। তাই প্রাণ দিতে হয়েছিল অবুঝ শিশুকেও।বিপথগামী কিছু সেনাসদস্য একটি শিশুকে হত্যা করে ক্ষমতার অন্ধলোভে।

বক্তারা বলেন, শিশু শেখ রাসেল বাংলাদেশের সব শিশু-কিশোরদের দীপ্ত জয়োল্লাস আর অদম্য আত্মবিশ্বাসের অনুপ্রেরণা।

অনুষ্ঠানের শেষপর্বে কেক কাটা হয় এবং শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App