×

প্রবাস

ডেনমার্ক আ.লীগের নবগঠিত কমিটির অভিষেক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৪৮ পিএম

ডেনমার্ক আ.লীগের নবগঠিত কমিটির অভিষেক

ডেনমার্ক আ.লীগের নবগঠিত কমিটির অভিষেক। ফাইল ছবি

ডেনমার্ক আ.লীগের নবগঠিত কমিটির অভিষেক

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনর একটি অভিজাত হলে গত রবিবার (২ সেপ্টেম্বর) ডেনমার্ক আওয়ামী লীগের নবগঠিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

ডেনমার্ক আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মো. শহীদের সভাপতিত্বে এবং বর্তমান ও সাবেক সাধারণ সম্পাদক সামি দাস ও সাব্বির আহমেদের যৌথ সঞ্চালনায় পবিত্র ধর্মগ্রন্থ সমূহ থেকে তেলাওয়াত ও পাঠ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও বাংলাদেশের জন্য জীবন উৎসর্গকারী সকল শহীদদের রুহের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে অনুষ্ঠানে উপস্থিত সর্বসাধারণের সামনে নবগঠিত কমিটির সবাইকে পরিচয় করিয়ে দেয়া হয়।

নবগঠিত কমিটির নেতারা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে যেকোনো ত্যাগ স্বীকারের অঙ্গীকার ব্যক্ত করেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগ সমন্বয় কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী লিংকন মোল্যা, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা শাহাবুদ্দিন ভুঁইয়া এবং তাইফুর রহমান ভূঁইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক শরীফ তাহের কবির, ঢাকা বিশ্ববিদ্যালয় কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগের সাবেক সভাপতি খালেদা আক্তার মুনসহ আরও অনেকে।

এ সময় উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাহাবুব জামান সায়েদ আলীম এবং উপদেষ্টা ইনসান ভূঁইয়াসহ আরো অনেকে।

পরে এক জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এতে গান পরিবেশন করেন লন্ডন থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী লাবনী বড়ুয়া এবং জার্মান থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী নিপুণ বড়ুয়া।

নবগঠিত কমিটির গুরুত্বপূর্ণ নেতারা হলেন, সভাপতি মো. শহীদ, সিনিয়র সহ-সভাপতি জাহিদ চৌধুরী বাবু, সহ-সভাপতি মো. নিজাম উদ্দিন, নাসরু হক, মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক সামি দাস, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ তাহের কবির, মঞ্জুর আহম্মেদ লিমন, মো. রেজাউল করিম রাজু, সাংগঠনিক সম্পাদক হিল্লোল বড়ুয়া, কাউসার আহমেদ সুমন, প্রসূন কুমার দেব বিজয়, মন্টু দাস, দপ্তর সম্পাদক সুমন খান, প্রচার সম্পাদক রাশেদুল আলম নাজিম, অর্থ বিষয়ক সম্পাদক রাসেল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদিকা খাদিজা খাতুন মিনি, সাংস্কৃতিক সম্পাদক নাসরিন আক্তার মুকুল, আন্তর্জাতিক সম্পাদক ইউসুফ আহমেদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক দিলীপ রায়, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রতন দত্ত, ক্রীড়া বিষয়ক সম্পাদক রতন মন্ডল, শিক্ষা বিষয়ক সম্পাদক ফারজানা আক্তার রুনা, সম্মানিত সদস্য মোহাম্মদ আলী মোল্লা লিংকন, আ ন ম আব্দুল খালেক আরিফ, সাব্বির আহমেদ, রাজিয়া খাতুন, সোমা খান সিদ্দিকা, রেহেনা বেগম, সম্মানিত উপদেষ্টা মাহাবুব জামান সায়েদ আলীম, শাহাবুদ্দিন ভূঁইয়া, তাইফুর রহমান ভূঁইয়া, মাসুদ চৌধুরী, সৈয়দা মো. শোয়েব, শফিকুল ইসলাম, ইনসান ভূঁইয়া, সাইফুল আলম, মাহাবুব আলম, ইকবাল হোসেন মিঠু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App