হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

বাণিজ্যমেলা প্রতিদিন : মেলায় ক্রেতা বাড়ছে গৃহসজ্জা উপকরণে

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় সোফা ও চেয়ারের কভার থেকে শুরু করে টেবিল লাইট, জানালার পর্দা, বিভিন্ন ধরনের আর্টিফিসিয়াল ফুল, ফ্লোর ম্যাট বেশি কিনছেন ক্রেতারা। এতে গৃহসজ্জার উপকরণে ক্রেতাদের আগ্রহ বাড়ছে। তবে অন্য বছরের তুলনায় মেলার প্রথম দিকের সঙ্গে তুলনা করলে বিক্রির পরিমাণ আগের মেলাগুলোর মতো সন্তোষজনক নয় বলে জানান মেলা সংশ্লিষ্টরা। গতকাল মঙ্গলবার পূর্বাচলে বাণিজ্যমেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বাণিজ্যমেলার মূল ভবনের বাম দিকে সোফা ও চেয়ার কভার বিক্রির স্টল। ক্রেতাদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন বিক্রেতা। বিভিন্ন ডিজাইনের এ কভারগুলোতে সোফা অথবা চেয়ার পুরোটা ঢেকে যায়। রূপগঞ্জ থেকে মেলায় আসা বেসরকারি চাররিজীবী মাসুদ মিয়া চেয়ারের কভার কিনেছেন ২ হাজার টাকায়। তিনি বলেন, অনলাইনে দেখেছি এ পণ্য, তবে মেলায় কম দামে কিনতে পারলাম। বিক্রেতা এমদাদুল ইসলাম বলেন, এক সেট (৩টি) সোফার কভারের দাম ২ হাজার ৫০০ টাকা। এছাড়া কুশন কভার ১৫০ থেকে ৫০০ টাকা, টেবিল রানার ৫০০ থেকে ৫ হাজার টাকা, বেড কভার ৩ হাজার থেকে ৫ হাজার টাকায় বিক্রি করছেন তারা।
মেলার বিভিন্ন স্টলে ঘুরে দেখা যায়, ওয়ালার্ট ৮০০ থেকে ৪৩ হাজার টাকা, টেবিল ল্যাম্প ৭৫০ থেকে ৮ হাজার ৫০০ টাকা, ছয় লেয়ারের কিচেন পার্ট ২৪ হাজার টাকা। আর্টিফিসিয়াল ফুল ১৫০ থেকে ৫ হাজার টাকা। স্টলে অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি ফুলসহ দেয়ালে সাজানোর বিভিন্ন ওইসব পণ্য রয়েছে। এগুলো খালি দেয়ায়ে লাগালে দেয়ালের সৌন্দর্য বৃদ্ধি পায়। প্রতিষ্ঠানের দেয়ালে লাগানো এ ওয়ালার্টের দাম পড়বে ৮ হাজার থেকে ৫০ হাজার টাকা। এছাড়া টেবিল ল্যাম্প, কিচেন ওয়ালার্ট ও বিভিন্ন ডিজাইনের ফুলও স্তরে স্তরে সাজানো রয়েছে স্টলগুলোতে।
এস স্টল থেকে ঘর সাজানো চারটি আর্টিফিসিয়াল ফুল কিনেছেন রাজধানীর বাসিন্দা নার্গিস রিংকু রুবিনা। তিনি বলেন, মেলায় এক ছাদের নিচে গৃহসজ্জার সব পণ্য পাওয়া যায়, এটাই সুবিধা। মেলায় নতুন ডিজাইনের পণ্য সম্পর্কে জানে পারি। মেলায় কেনা না হলেও পরবর্তীতে তাদের শোরুমে গিয়ে পণ্য কিনে থাকি।
এদিকে কয়েকটি স্টলে রয়েছে ঝাড়বাতি, সুইচের এলইডি লাইট, আসবাবপত্র বিশেষ করে খাট, ড্রেসিং টেবিলসহ ঘর সাজানোর সব চমৎকার ডিজাইনের পণ্য। এসব পণ্যে কোথাও নকশার আধিক্য আবার কোথাও রঙের খেলা। শিল্প-কারিগরি ও ঐতিহ্যের মিলন মেলা ফুটে উঠেছে গৃহসজ্জা পণ্যে। এসব স্টলে পাওয়া যাচ্ছে ঝাড়বাতি, ওয়াল ব্রাকেট থেকে শুরু করে সব ধরনের লাইটিং সামগ্রী। বিভিন্ন ডিজাইনের লাইট ও ঝাড়বাতিই এসব স্টলের প্রধান আকর্ষণ। এর দাম পড়বে ৪ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত। এসব স্টলে ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি। অনেকে লাইটের সামনে ছবি তোলার জন্য স্টলে ঢুকেছেন। টার্কিস স্টলের কান্ট্রি ম্যানেজার মো. মনিরুজ্জামান বলেন, বিক্রি এখনো তেমন শুরু হয়নি। আশা করি এ সপ্তাহের শেষে ক্রেতারা আসবে মেলায়। এখন ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি। পাশেই তুরস্কের আর একটি স্টলে কার্পেট বিক্রি হচ্ছে।
এ এইচ ডিজিটাল অটো টব স্টলে পাওয়া যাচ্ছে ভিন্ন ধরনের গাছ লাগানোর টব। এ টবের গাছে বিশ্বের যে কোনো স্থান থেকে মোবাইল অ্যাপসের মাধ্যমে পানি ও সার দেয়া যাবে। আধুনিক প্রযুক্তির দিয়ে তৈরি এ টব। এ টবের গাছে একবার পানি দিলে তিন মাস পানি দিতে হয় না। টবটি দেখতেও আকর্ষণীয়। তাদের ডিজিটাল ও এনালগ পদ্ধতির টব রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়