গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ভিসি : অধিকার আদায়ে সবাইকে সোচ্চার হতে হবে

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেছেন, ভোক্তা-অধিকারসহ অন্যান্য সব অধিকার আদায়ে শিক্ষার্থীসহ সমাজের সবাইকে সোচ্চার হতে হবে। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নের লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধির ওপর বিশেষ গুরুত্বারোপ করে তিনি বলেন, এ আইন সব ভোক্তাকে তার অধিকার আদায়ে অঙ্গিকারাবদ্ধ। তাই এই আইণ প্রয়োগে সবাইকে উদ্যোগী হতে হবে।
গতকাল মঙ্গলবার সকালে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রম শাখার সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সভাকক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক ড. তিলক চন্দ্র নাথের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে মুখ্য আলোচক ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফখরুল ইসলাম। সেমিনারের শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিডি মো. ফখরুল ইসলাম। তিনি ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অংশগ্রহণকারীদের সম্যক ধারণা দেন। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক ড. মেহেদী হাসান খান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম, ড. সুলতান আহমেদ, ড. প্রফেসর ড. সুমন পাল ও প্রফেসর ড. আঞ্জুমান আরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও শিক্ষার্থী এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট জেলা ও বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা এতে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়