গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

বেজা কার্যালয়ে মার্কেট অ্যাসেসমেন্ট চূড়ান্তকরণ কর্মশালা

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ কার্যালয়ে গতকাল অর্থনৈতিক অঞ্চলের জন্য একটি National Master Plan প্রণয়নে Market Assessment চূড়ান্তকরণে একটি কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। কর্মশালায় অন্যদের মধ্যে বেজার ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিনিয়োগকারীরা, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি
কর্মশালায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, পরিকল্পনা কমিশন, প্রিকল্পনা মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিজিএমইএ, এফবিসিসিআই, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ, কিশোরগঞ্জ অর্থনৈতিক অঞ্চল লিমিটেড, আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চল লিমিটেড, বাংলাদেশ ইকনমিক জোন ইনভেস্টরস এসোসিয়েশন, এলজিইডিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
কর্মশালায় পরামর্শক প্রতিষ্ঠান সমীক্ষার ফলাফল উপস্থাপন করে এবং অংশগ্রহণকারীগণ বিস্তারিত আলোচনায় অংশ নেন।
উল্লেখ্য, বিশ্বব্যাংক ‘Private Investment and Digital Entrepreneurship Project (PRIDE)’ প্রকল্পের মাধ্যমে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার অর্থ সাহায্য প্রদান করছে যার সিংহভাগ (৪৬৭.৫০ মিলিয়ন মার্কিন ডলার, ৯৩.৪০%) বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের আওতায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরকে আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার জন্য ব্যয় করা হচ্ছে।
প্রকল্পের সুনির্দিষ্ট উদ্দেশ্যের মধ্যে রয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’ এর জোন-২অ ও জোন-২ই এবং পারিপার্শ্বিক অন্যান্য জোনে বিভিন্ন অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বেসরকারি বিনিয়োগের উপযোগী পরিবেশ তৈরি করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়