গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

ঢাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অসৌজন্য আচরণের অভিযোগ : অনুষ্ঠান বয়কট সাংবাদিকদের

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : বক্তব্য চলাকালে মঞ্চে উঠে ভিডিও ধারণ করায় সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের বিরুদ্ধে। এ সময় সাংবাদিকরা প্রতিবাদ জানিয়ে অনুষ্ঠান বয়কট করেন।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাবির শিক্ষক-ছাত্র কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজিত ছয় দফা দিবসের আলোচনা অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন উপস্থিত ছিলেন। সাদ্দাম হোসেন ও ইনান এ সময় সৈকতকে থামতে বললেও তিনি কথা চালিয়ে যান। ঘটনার পরপরই সেখানে উপস্থিত হন আলোচনা সভার প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় তানভীর হাসান সৈকত বক্তব্য দিতে যান। এ সময় কয়েকজন ক্যামেরাম্যান ও ব্লগার ভিডিওচিত্র ধারণের জন্য ডায়াসের সামনে যান। এতে ক্ষেপে গিয়ে সৈকত তার বক্তব্যের শুরুতে সাংবাদিকদের উদ্দেশ করে বলেন, ‘আমাদের বর্তমান সাংবাদিকদের বিবেক কমে যাচ্ছে। আমি বক্তব্য দিচ্ছি আর তারা সামনে দাঁড়িয়ে থাকছে, হাঁটছে, কথা বলছে। এতটুকু দূরদর্শিতা কিংবা মানবিকতাবোধ একজন সাংবাদিকের থাকা প্রয়োজন রয়েছে। এটা তাদের নৈতিক অবক্ষয়, এটা জাতিগতভাবে আমাদের অবক্ষয়।
এ সময় একজন সামনে গিয়ে ভিডিও ধারণ করতে থাকলে সৈকত তাকে বলেন, আপনাকে জার্নালিজম সম্পর্কে জানতে হবে, ব্লগ ও ব্লগিং সম্পর্কে নীতিমালা কী সেটা জানতে ও বুঝতে হবে। এই ঘটনায় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান দুঃখ প্রকাশ করেন। সৈকতের বিরুদ্ধে অভিযোগ করে সময় টেলিভিশনের প্রতিবেদক রোজিনা রোজি বলেন, সৈকত সাংবাদিকদের উদ্দেশ করে অদূরদর্শিতা ও নৈতিক অবক্ষয় নিয়ে বাজে মন্তব্য করেছে। আমরা নাকি ‘জার্নালিজম’ সম্পর্কে জানি না। এমন মন্তব্য একজন ছাত্রলীগের সর্বোচ্চ পর্যায়ের নেতার মুখে কাম্য নয়। আমরা কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কাছে বলেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়