গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

চট্টগ্রামে ১৪ দলের সভা : আগামী নির্বাচন নিয়ে একটি দেশের ‘বাড়াবাড়ির’ বিরুদ্ধে উদ্বেগ-ক্ষোভ

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তৃতীয় একটি দেশের হস্তক্ষেপকে বাড়াবাড়ি হিসেবে আখ্যায়িত করে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন চট্টগ্রামে ১৪ দলের নেতারা। পাশাপাশি তারা সেই দেশটির বাড়াবাড়ির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থানকে সমর্থন করে বলেছেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার মালিক আমাদের দেশের জনগণ। সেখানে কারো মাথা ঘামানো সমীচিন নয়। তবে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা সেই দেশটির নাম উল্লেখ করা হয়নি ১৪ দলের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে।
চট্টগ্রামে ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে সোমবার রাতে তার উত্তর কাট্টলীর বাসভবনে এক সভায় উপরোক্ত মত প্রকাশ করেন নেতারা। সভায় বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি এডভোকেট আবু হানিফ, ন্যাপের কেন্দ্রীয় সহসভাপতি গাজী আলমগীর, ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শরীফ চৌহান, ন্যাপের মহানগর সাধারণ সম্পাদক ফয়েজউল্লাহ মজুমদার, জাসদ মহানগর সদস্য বেলায়েত হোসেন, সাম্যবাদী দলের আহবায়ক অমূল্য বড়–য়া, গণ আজাদী লীগের সভাপতি মাওলানা নজরুল ইসলাম আশরাফী, সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য মনসুর মাসুদ, সদস্য মো. দিদারুল আলম প্রমুখ।
সভায় নেতারা বলেন, বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচনটি সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক করতে যখন নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি নিতে শুরু করেছে ঠিক সেই মুহূর্তে একটি দেশের বাড়াবাড়িতে দেশের সচেতন মহল উদ্বিগ্ন। ওই দেশটির বাড়াবাড়ির বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃঢ়তা সব মহলে প্রশংসিত হয়েছে। চট্টগ্রাম মহানগর ১৪ দল প্রধানমন্ত্রীর এই দৃঢ় অবস্থানকে স্বাগত জানিয়ে বলেছে, বাংলাদেশের নির্বাচন নিয়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার মালিক এদেশের জনগণ।
নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের অতিরিক্ত মূল্যবৃদ্ধির জন্য দেশের একশ্রেণীর অসাধু ব্যবসায়ীর সিন্ডিকেটকে দায়ী করে এসব সিন্ডিকেট ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করতে বাণিজ্য মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন নেতারা। তারা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে চট্টগ্রামের জনগণের সুপেয় পানির চাহিদা পূরণে কোটি কোটি টাকার বরাদ্দ দিয়েছে। কিন্তু দুঃখজনকভাবে চট্টগ্রাম ওয়াসা তাদের প্রতিশ্রæতি পূরণে ব্যর্থ হয়েছে। নেতারা নগরবাসীর পানির চাহিদা পূরণে ওয়াসাকে আরো আন্তরিক হওয়ার আহ্বান জানান। সভায় নেতারা সদ্য প্রয়াত চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য এবং সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার শান্তি কামনায় মোনাজাত ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়