গ্রিন ভয়েস : প্লাস্টিক ব্যবহার বন্ধের দাবিতে সাইকেল র‌্যালি

আগের সংবাদ

বাজেটে কেউ খুশি নয় : সাধারণ মানুষের ওপর করের বোঝা বেড়েছে, পূরণ হয়নি ব্যবসায়ীদের বেশিরভাগ দাবি

পরের সংবাদ

ইয়র্কশায়ারকে তাসকিনের ‘না’

প্রকাশিত: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টাইগার শিবিরের ডানহাতি পেসার তাসকিন আহমেদ ইংলিশ কাউন্টির দল ইয়র্কশায়ারের হয়ে কয়েকটি ম্যাচ খেলার প্রস্তাব ফিরিয়ে দেন। আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে কোনো ঝুঁকি নিতে চান না বলেই বিসিবির সঙ্গে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
তাসকিনকে প্রস্তাব দিয়েছিলেন বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ ওটিস গিবসন। ইয়র্কশায়ারে তিনি বর্তমানে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তাসকিনের প্রতিভা তিনি খুব কাছ থেকে দেকেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাসকিনের সা¤প্রতিক ছন্দ সম্পর্কেও ভালোভাবে জানেন তিনি। তাই কাউন্টিতেও তার দল ইয়র্কশায়ারের অধীনে তাকে খেলাতে চেয়েছিলেন।
সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজেও চোটের কারণে টেস্ট খেলতে পারেননি তাসকিন। পরবর্তীতে তাকে পাওয়া যায়নি আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। তবে আগামী ১৪ জুন হতে শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে চোট কাটিয়ে স্কোয়াডে ফিরেছেন তাসকিন। যদিও এই ম্যাচেও ২৮ বছর বয়সি গতিতারকার খেলার সম্ভাবনা তেমন একটা নেই।
বিসিবি পরিচালক ও জাতীয় দল পরিচালনার দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে তাসকিনের কাউন্টিতে খেলা বা না খেলার সিদ্ধান্তের ব্যাপারে জানতে চাইলে তিনে বলেন, ‘সিদ্ধান্তটা আসলে তাসকিনের একার ছিল না। আবার ঠিক বোর্ডও যে নিষেধ করেছে, তেমনও নয়।’ তাসকিনের এই বিষয় নিয়ে খোলামেলা কথাবার্তা বলেন হেড কোচ হাথুরুসিংহের সঙ্গেও। সে আলোচোনায় সবচেয়ে গুরুত্ব পায় কয়েক মাস পর অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের ব্যাপারটা।
২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ইনজুরির জন্য খেলতে পারেননি তাসকিন। বর্তমানে তিনি দলের খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, দলের এক নম্বর স্ট্রাইক বোলার তিনি। তার শতভাগ ফিটনেস দলের জন্য খুব দরকার। বিশ্বকাপে বাংলাদেশ দলে শতভাগ ফিট তাসকিনকেই চাইবে নির্বাচকরা। ইয়র্কশায়ারের হয়ে যদি তাসকিন ইংলিশ কাউন্টিতে ৪ দিনের আসরে খেলতে যান, তাহলে তার ওপর একটা বড় শারীরিক ধকল যাবে। ম্যাচের পাশাপাশি কড়া শিডিউলের মধ্য দিয়ে যেতে হবে তাকে। তাই বিশ্বকাপের আগে অনাকাক্সিক্ষত চোটে পড়ার সম্ভাবনা বেড়ে যায় অনেকটাই। তাই এসব দিক বিবেচনা করেই ওটিস গিবসনের প্রস্তাব ফিরিয়ে দেন তাসকিন আহমেদ। এর আগে জাতীয় দলের ব্যস্ত সূচির জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ আসের কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এই ডানহাতি পেসার। আগের আসরেও জাতীয় দলের কথা মাথায় রেখে আইপিএল খেলেননি তাসকিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়