গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

ভোলা-বরিশাল : সেতু নির্মাণের দাবি তোফায়েল আহমেদের

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদ ভোলা ও বরিশালের মধ্যে সেতু নির্মাণের দাবি জানালেন। গতকাল সোমবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ভোলাতে প্রচুর গ্যাস পাওয়া যাচ্ছে। তিনটি কূপ খনন করলে একটিতে গ্যাস পাওয়া যায় ভোলায়। দেশের অন্য কোনো স্থানে ৮-৯ কূপ খনন করে একটায়ও গ্যাস পাওয়া যায় না।
অথচ আমাদের ভোলায় কয়েকদিন আগে ১৯তম গ্যাস ফিল্ড পাওয়া গেছে। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন।
তোফায়েল আহমেদ বলেন, ইতোমধ্যেই পরিকল্পনা নেয়া হয়েছে ভোলা থেকে গ্যাস নিয়ে আশুলিয়ার দিকে গার্মেন্টস কারখানায় কাজে লাগানো হবে। আমি বলতে চাই ভোলাটা একটা বিচ্ছিন্ন দ্বীপ, কিন্তু সম্ভাবনা অনেক বেশি।
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি দয়া করেন তাহলে ভোলাকে শ্রেষ্ঠ জেলায় রূপ দিতে পারবেন। তাই আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ।
বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে আলাদা হয়ে আছে। ইতোমধ্যে অনেক ব্যবসায়ী ভোলাতে জায়গা-জমি কিনেছেন। তাই প্রধানমন্ত্রীকে অনুরোধ করব যাতে ভোলা-বরিশাল সেতুটা করে দেয়া হয়। ইতোমধ্যে এর ফিজিবিলিট টেস্ট করা হয়েছে। এ সেতুটি হলে ভোলার চেহারা পাল্টে যাবে। তাই সেতুটি নির্মাণের জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়