গণতন্ত্র মঞ্চের হুঁশিয়ারি : সমাবেশে বাধা দিলে পরিণতি ভালো হবে না

আগের সংবাদ

পাহাড় কাটার হিড়িক, দুই ফসলি জমির টপ সয়েল যাচ্ছে ভাটায়

পরের সংবাদ

তেলাপোকা মারার স্প্রের বিষক্রিয়ায় ২ শিশুর মৃত্যু

প্রকাশিত: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় তেলাপোকা মারার স্প্রের বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহতরা হলো- শায়েন মোবারত জাহিন (১৫) ও শাহিল মোবারত জায়ান (৯)। এছাড়া নিহত দুই শিশুর মা শারমিন জাহান লিমা ও বাবা মোবারক হোসেন বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। গত রবিবার বসুন্ধরা আবাসিক এলাকার আই-ব্লকে এ দুর্ঘটনা ঘটে। গতকাল সোমবার দুপুরে ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সূত্র জানায়, গত শুক্রবার বসুন্ধরার আই-ব্লকের একটি নতুন বাসায় পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মীরা তেলাপোকা মারার বিষ স্প্রে করেন। এর একদিন পর রবিবার ভুক্তভোগী পরিবারটি ওই বাসায় ওঠে। বাসায় প্রবেশ করেই অসুস্থ হয়ে পড়েন পরিবারের সদস্যরা। তাদের সবারই পেট খারাপ, বমির মতো উপসর্গ দেখা দেয়। রবিবার ভোরে নয় বছরের ছোট ছেলেটি মারা যায়। ছোট ছেলেকে দাফন করে আসতে না আসতেই রবিবার গভীর রাতে ১৫ বছর বয়সি বড় ছেলের মৃত্যু হয়।
নিহতের খালা ডা. রওনক জাহান রোজি অভিযোগ করে বলেন, পেস্ট কন্ট্রোল সার্ভিসের অদক্ষ কর্মীদের কারণে এ ঘটনা ঘটেছে। আমরা পেস্ট কন্ট্রোল সার্ভিস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো সঠিক উত্তর পাইনি।

এ বিষয়ে জানতে চাইলে ডিসিএস অরগানাইজেন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরহাদুল আমীন বলেন, ঘটনাটি দুঃখজনক। কীভাবে দুই শিশুর মৃত্যু হয়েছে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমরা মেডিকেল রিপোর্টসহ কোনো রিপোর্টই এখন পর্যন্ত পাইনি। রিপোর্ট পাওয়ার পর তাদের মৃত্যু কীভাবে হয়েছে জানা যাবে। আমাদের প্রতিষ্ঠান সব নিয়ম মেনেই ওই বাড়িতে পেস্টিসাইড দিয়েছে। ওই পরিবারের সঙ্গে আমরা সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি।
এ বিষয়ে ভাটারা থানার ওসি আসাদুজ্জামান বলেন, দুই শিশু বিষক্রিয়াজনিত কারণে মারা গেছে বলে জানতে পেরেছি। তাদের মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়