তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

সত্যি নয় ‘স্বপ্ন’!

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আমরা সিনেমা কিংবা টিভি পর্দায় দেখে থাকি তারকারা ঘুমের মধ্যে বিভিন্ন রকম স্বপ্ন দেখেন। অনেকে সে স্বপ্ন দেখে মধ্য রাতে আঁতকে ওঠেন, আবার অনেকে সে স্বপ্নের কথা মনে করে সকাল বেলায় মিটি মিটি হাসেন। বাস্তব জীবনেও তারকারা ঘুমের ঘোরে মজার মজার স্বপ্ন দেখে থাকেন। তারকাদের সেই সব স্বপ্নের খবর জানাচ্ছেন
মেহেরা রহমান

মীর সাব্বির
যে সিনেমাটা আমি কোনোদিন দেখিনি, কোথাও দেখিনি এবং আমি জানি বাস্তবে এ সিনেমাটা কখনোই আমি দেখব না। এ রকম অসংখ্য নাটক-সিনেমা আমি স্বপ্নে দেখি। আমি পরে ঘুম থেকে ওঠার পর অনেক চেষ্টা করেছি সেই গল্পগুলো মনে করার। কিন্তু ঘুম ভাঙার পর সেই স্বপ্নগুলো আমার আর মনে থাকে না। সেই গল্পগুলো আর মনে করতে পারি না। এটা একদিন না, এমন অসংখ্য দিন হয়েছে। এ রকম আমার সঙ্গে কেন হয় জানি না। তবে আমার কাছে মনে হয় গল্প, নাটক, অভিনয় নিয়ে অনেক বেশি চিন্তা করি তাই হয়তোবা রাতে এসব স্বপ্ন দেখি। স্বপ্নগুলো মাথার ভেতর বাসা বাঁধে। কিন্তু আমার কাছে সবচেয়ে মজা লাগে যে স্বপ্নগুলো আর পরের দিন মনে রাখতে পারি না।

মেহের আফরোজ শাওন
অনেক ধরনের স্বপ্নই আমরা ঘুমিয়ে দেখি। আমি ঘুমিয়ে যে স্বপ্নটা সবচেয়ে বেশি দেখি সেটা খুবই ভীতিকর। অনেক অনেক উঁচু একটা বিল্ডিং বা অনেক উঁচু একটা পর্বত। কোন উঁচু জায়গা থেকে আমি পড়ে যাচ্ছি। পড়ছি তো পড়ছি পড়ছি পড়ছি পড়ার আর শেষ নেই। এ রকম ভয়ংকর ধরনের স্বপ্ন আমি প্রায়ই দেখে থাকি।

নিরব
আমাদের মনের ভেতর যে জিনিসটা থাকে বা কল্পনায় যা থাকে সেই জিনিসটাই কিন্তু রাতে কল্পনায় চলে আসে, বাসি জিনিসটা আমরা স্বপ্ন দেখি। এ রকম আমার বহুবার হয়েছে। একবার আমি স্বপ্নে অনেক টাকা দেখেছি। স্বপ্নে অনেক টাকা পেয়েছি। আর এতগুলো টাকা দিয়ে আমি কী করব সেটা ভাবছিলাম, কিন্তু এরই মধ্যে স্বপ্নটা ভেঙে গেছে।

অপু বিশ্বাস
রাতে ঘুমিয়ে আমি বিভিন্ন রকমের স্বপ্ন দেখি, কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এই মুহূর্তে আমার একটাও স্বপ্নের কথা মনে পড়ছে না। এমনকি আমি ঘুম থেকে উঠেও স্বপ্নগুলো মনে রাখতে পারি না। তবে যখন স্বপ্নগুলো দেখতে থাকি সেই মুহূর্তটা খুব ইনজয় করি। স্বপ্ন দেখার সময়টা আমার কাছে মনে হয় যে বাস্তবে আমার সঙ্গে এসব হচ্ছে। তাই স্বপ্ন দেখার অনুভূতিটা খুবই ইন্টারেস্টিং।

বাপ্পী চৌধুরী
আমি প্রায় সময় স্বপ্নে সিনেমার গল্প দেখি। একবার দেখেছি সুন্দর একটা রোডে ড্রাইভ করে যাচ্ছি। সঙ্গে আরো ৫টি গাড়ি আছে। তাদের সঙ্গে আমার প্রতিযোগিতা চলছে। কোন একটা রেসের সিন দেখছিলাম স্বপ্নে। আর সেই রেসটা আমি জিতেছিলাম। আবার অনেক সময় অনেক অ্যাকশন দৃশ্য স্বপ্নে দেখি। দেখি যে অনেক মানুষের সঙ্গে মারামারি করছি। গুণ্ডাদের পিটাচ্ছি। ঘুম ভাঙার পর সেই স্বপ্নগুলো মনে করে আবার একা একা হাসি। হয়তো সব সময় সিনেমা নিয়েই থাকি বা গল্প নিয়ে কাজ করা হয়, এজন্যই রাতেও স্বপ্নে এসব গল্পই আসে।

সাইমন সাদিক
ঘুমের মধ্যে আমি প্রায় সময় হরর স্বপ্ন দেখি। কী যেন আমাকে তাড়া করছে। ভূত-প্রেতাত্মাদের দেখি। তখন খুব ভয় লাগে। এছাড়া রোমান্টিক স্বপ্নও দেখি। আর এ জন্য অনেক ভালো আছি আমরা। রোমান্স না করতে পারলে তো বিপদে। এই যে রোমান্স করতে করতে ঘরে দুটি বাচ্চা হয়ে গেছে এখন।

নাজিফা তুষি
ঘুম থেকে ওঠার পর স্বপ্ন আর মনে করতে পারি না। ওঠার সঙ্গে সঙ্গে স্বপ্ন ভুলে যাই। অনেকবার চেষ্টা করেও আমি আর মনে করতে পারিনি। তবে এতটুকু মনে আছে ঘুমিয়ে আমি থ্রিলার হরর স্বপ্ন বেশি দেখি।

মেহেজাবিন চৌধুরী
আমার দেখা স্বপ্নগুলো অনেক সময় বাস্তবতার সঙ্গে মিলে যায়। যেমন করোনা ভাইরাস আসার আগের সময়ে একটা স্বপ্ন দেখেছিলাম। সবার হেলথ ক্রাইসিস চলছে। তবে এটি স্বপ্ন নয় এটি একটি দুঃস্বপ্ন ছিল। এর পরেই সারা পৃথিবী অসুস্থ হয়ে পড়েছিল। এছাড়া আমাদের অবচেতন মন সারাদিনের যে বিষয়টি গভীরভাবে অনুধাবন করে বা সারাদিন যা দেখে রাতে মানুষ তাই স্বপ্ন দেখে। আমিও অনেক সময় শুটিংয়ের দৃশ্য বা কোনো নাটকের গল্প রাতে স্বপ্নে দেখি।

আশনা হাবিব ভাবনা
আমি ঘুমিয়ে নানান ধরনের স্বপ্ন দেখি। আর সবচেয়ে বড় বিষয় হচ্ছে, আমি যখন স্বপ্ন দেখি এর মাঝে যদি ঘুম ভেঙেও যায় আমি আবার ঘুমিয়ে সে স্বপ্ন পুরোটা দেখতে পারি। যেখান থেকে থামি সেই জায়গা থেকেই আবার শুরু করতে পারি। আমি জানি না এর ব্যাখ্যা কী, কিন্তু আমি এটা পারি।

ইরফান সাজ্জাদ
প্রতিদিন রাতে যে স্বপ্নটা দেখি সেটা হচ্ছে আমি পরদিন সকালে শুটিংয়ের কল টাইম লেট করে ফেলেছি। প্রায় রাতে ঘুমানোর আগে মনে হয় সকালে শুটিং সেটে যেতে দেরি হয়ে যাবে, এজন্যই হয়তোবা রাতে এ ধরনের স্বপ্ন দেখি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়