তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

শেখ জামালকে হারিয়ে রানার্সআপ আবাহনী

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে গতকাল শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-০ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড। এই জয়ে চতুর্থবারের মতো রানার্সআপ হয়েই লিগ শেষ করেছে আকাশী-নীল জার্সিধারীরা। অন্যদিকে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। এই ম্যাচে প্রথমবারের মতো ফ্লাড লাইটের আলোয় খেলতে নামে অস্কার ব্রুজেনের শিষ্যরা।
গত মাসে ফেডারেশন কাপের ফাইনালে চিরপ্রতিদ্ব›দ্বী মোহামেডানের কাছে হেরেছিল আবাহনী। সেই হতাশার পর প্রিমিয়ার লিগে প্রত্যাশিত জয় তুলে নেয় তারা। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণ করে খেলতে থাকে আবাহনী। ম্যাচের ২২তম মিনিটে কাক্সিক্ষত গোলের দেখা পায় তারা। কলিন্দ্রেসের লং পাস পেয়ে আলতো টোকায় বল জালে জড়ান কিংসলে। এরপর প্রথমার্ধের যোগ কার সময়ে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী একক প্রচেষ্টার দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন এমেকা। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। বিরতির পর আরো একটি গোলের দেখা পায় আবাহনী। ফেডারেশন কাপের ফাইনালে টাইব্রেকারে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হওয়া কলিন্দ্রেস পান জালের দেখা। সতীর্থের পাস পেয়ে আলতো সাইড ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি। ফলে ৩-০ গোলের সহজ জয় নিয়ে লিগে রানার্সআপ হয় আবাহনী। এই জয়ে ১৮ ম্যাচ শেষে আবাহনীর পয়েন্ট ৩৭। ১৭ ম্যাচে শেখ জামালের ২১। এই হারে শেখ জামাল তৃতীয় হওয়ার লড়াই থেকেও ছিটকে পড়ে।
লিগের অন্য ম্যাচে বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামে মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিংস অ্যারেনায় দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় মোহামেডান। তবে এই ম্যাচে ছিলেন না ২০১৪ সালের পর প্রথম শিরোপা জয়ের গল্প যার হাতে লেখা, সেই অধিনায়ক সুলেমানে দিয়াবাতে। কার্ডের খাড়ায় কিংসের বিপক্ষে মাছে নামতে পারেননি তিনি। তার পরিবর্তে অধিনায়কের আর্মব্যান্ড ওঠে গোলরক্ষক আহসান হাবিব বিপুর বাহুতে। ম্যাচের আগে তার হাতে ফুলের তোড়া তুলে দেন কিংস অধিনায়ক রবসন। দিয়াবাতের অনুপস্থিতি দ্বিতীয় মিনিটেই ভুলে যাওয়ার উপলক্ষ পায় সাদা-কালো জার্সিধারীরা। অলিভিয়েরার লং পাস পেয়ে দুই ডিফেন্ডারকে ফাকি দিয়ে লক্ষভেদ করেন এমানুয়েল। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেন ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ১০ মিনিটে শেখ মোরসালিনের থ্রæ থেকে বল পেয়ে নিখুঁত শটে সমতা ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দামাশেনো।
প্রথমার্ধের শেষ দিকে কিংসকে এগিয়ে দেন রাকিব। ম্যাচের ৪০ মিনিটে মোরসালিনের পাস ধরে এগিয়ে শট নেন রাকিব। গোলরক্ষক বিপুকে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেয় বল। ২-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কিংস। বিরতির পর খেলা শুরুর আগে জ্বলে ওঠে ফ্ল্যাডলাইটের বাতি। ৪৭তম মিনিটে পোস্টের বাধা আর আমির হাকিম বাপ্পীর ব্যর্থতায় সমতায় ফেরা হয়নি মোহামেডানের।
একের পর এক আক্রমণে মোহামেডানকে কোণঠাসা করতে থাকে কিংস। কিন্তু ব্যবধান বাড়াতে পারেনি তারা। ৫৪তম মিনিটে দামাশেনোর বুলেট গতির শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৬৪তম মিনিটে মোরসালিনের শট জালে জড়ালেও অফসাইডের কারণে হয়নি গোল। ৮১তম মিনিট বক্সে ভালো জায়গায় বল পেয়েও উড়িয়ে মারেন রাকিব। ৮৫তম মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে শুরু হয় হাতাহাতি। এক পর্যায়ে কিংসের সোহেল রানাকে ধাক্কা দিয়ে বসেন মুজাফফর। উজবেকিস্তানের এই মিডফিল্ডারকে রেফারি দ্বিতীয় হলুদ কার্ড দেখালে ১০ জনের দলে পরিণত হয় মোহামেডান। শেষ পর্যন্ত ২-১ গোলের পরাজয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আলফাজের শিষ্যদের।
দিনের অন্য ম্যাচে ময়মনসিংহে পিছিয়ে পড়েও এএফসি উত্তরার বিপক্ষে ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ১৭ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পঞ্চম স্থানে আছে শেখ রাসেল। পঞ্চম ড্রয়ে পাওয়া ৫ পয়েন্ট নিয়ে তলানিতে এএফসি উত্তরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়