তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

রূপায়ন ভবনে আগুন : ধোঁয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে নিহত একজন

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর শ্যামলীতে রূপায়ন শেলফোর্ড ভবনে অগ্নিকাণ্ডে রাশেদুজ্জামান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ২০ তলা ভবনটির ১৯ তলায় অবস্থিত ডেটা সফটওয়্যার কোম্পানিতে চাকরি করতেন তিনি। পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের ধোঁয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে রাশেদুজ্জামানের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা। তার মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার মরদেহটি গ্রামের বাড়ি দিনাজপুরে নিয়ে গেছেন স্বজনরা। এর আগে, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে শ্যামলীর মিরপুর রোডের ২০ তলা ওই ভবনের সপ্তম তলায় আগুন লাগে।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন এন্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে শ্যামলীর মিরপুর রোডের ২০ তলা ওই ভবনের সপ্তম তলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। ভবনটিতে আটকা পড়া ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের মধ্যে ৫ জন নারী ও ১৮ জন পুরুষ। ধারণা করা হচ্ছে, ভবনের ডার্ক লাইনে শর্টসার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। পরে আগুন তার বেয়ে ওপরের দিকে উঠে গেছে।
ভবনটির ১৯ তলা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে জানিয়ে ফায়ার সার্ভিস কর্মকর্তা আরো বলেন, ভবনের সপ্তম তলায় আগুনের সূত্রপাত হলেও ১৯ তলা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই ফ্লোরে নিপা ফার্মাসিউটিক্যালস ও ডেটা সফটওয়্যার নামে দুটি প্রতিষ্ঠানের অফিস রয়েছে। এ ফ্লোরেই মরদেহটি পড়ে ছিল। তবে মৃতদেহের শরীরে ক্ষতের কোনো চিহ্ন নেই। ধারণা করা হচ্ছে, ধোঁয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে।
জানা গেছে, ২০ তলা ভবনটি পুরোটাই বাণিজ্যিক ভবন। এখানে সরকারি-বেসরকারিসহ অনেক প্রতিষ্ঠানের অফিস আছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- এসবিএফ ডায়ালাইসিস সেন্টার, নূরজাহান অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতাল এবং ঢাকা ট্রমা সেন্টার এন্ড স্পেশালাইজড হাসপাতাল।
মৃত ব্যক্তির বিষয়ে মোহাম্মদপুর থানার এসআই মো. শাকিল বলেন, মরদেহটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছিল। খবর পেয়ে স্বজনরা হাসপাতালে গিয়ে পরিচয় শনাক্ত করেন। পরে মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। অতিরিক্ত ধোঁয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে রাশেদুজ্জামানের মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়