তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

মানুষ কীভাবে বাঁচবে বাজেটে সেটা নেই : বরকত উল্লাহ বুলু

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, প্রস্তাবিত বাজেট ঋণ নির্ভর। সরকারের কাছে টাকা নেই। ২০১৫ সাল থেকে সরকার এ পর্যন্ত দেড় লাখ কোটি টাকা ঋণ করেছে। অথচ গত ৪৬ বছরে বাংলাদেশের ঋণ ছিল ৪৬ কোটি টাকা। এবারো আড়াই লাখ কোটি টাকা ঋণের উপর নির্ভর করে বাজেট দেয়া হয়েছে।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর মুক্তির দাবিতে এ সভার আয়োজন করে জিয়া প্রজন্ম দল।
বুলু বলেন, বাজেটে মানুষের থেকে কর বাড়ানোর জন্য নানা পন্থা নেয়া হয়েছে। এতে মানুষের নাভিশ্বাস উঠে যাবে। এই বাজেটে মানুষ কীভাবে বাঁচবে সেটা নেই। এই বাজেট অবাস্তব। সারা বিশ্ব এখন আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে দাবি করে বুলু বলেন, জাতিসংঘ বলেছে, এই দেশে নির্বাচিত কোনো সরকার নেই। যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নও তাই বলেছে। জাপানের মতো রাষ্ট্রও বলেছে, দিনের ভোট রাতে হয়। অথচ সরকারের সামান্যতম লজ্জা লাগে না। সভায় উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের নেতা পারভীন কাওসার মুন্নী, সারোয়ার হোসেন রুবেল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়