তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

বাড়ি বাড়ি গিয়ে বিরামহীন প্রচার প্রার্থীদের

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদিনের মতো গতকাল শুক্রবারও গণসংযোগ, পথসভা ও প্রচার-প্রচারণায় মুখরিত ছিল গোট শহর। প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন। সেই সঙ্গে সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। নগরবাসীর সেবা, শহর উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। নিজের পক্ষে ভোট নেয়ার চেষ্টাও করছেন প্রার্থীরা। সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগে মাঠে ছিলেন নৌকা প্রতীকের আওয়ামীলীগ মনোনীত তালুকদার আব্দুল খালেক, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলনা আব্দুল আওয়াল, জাকের পার্টির এস এম সাব্বির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী এস এম শফিকুর রহমান মুসফিক।
গতকাল সকাল ৯টায় নির্বাচনী প্রচারণায় মাঠে নামেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ তালুকদার আব্দুল খালেক। নগরীর দৌলতপুর মহসিন মোড়সহ তার আশপাশ এলাকায় সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি দৌলতপুর বাজার, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। নির্বাচনী প্রচারণা চলাকালে তালুকদার আব্দুল খালেক বেশ কয়েকটি স্থানে পথ সভায়ও বক্তৃতা করেন। এ সময় তার সঙ্গে থাকা দলীয় নেতাকর্মীরা নৌকা প্রতীকের লিফলেট বিতরন করেন ও তালুকদার আব্দুল খালেককে ভোট দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, ব্যবসায়ীদের ঘামে অর্জিত অর্থে দেশের অর্থনীতির চাকা ঘোরে। ব্যবসায়ীরা একটি দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখেন। তালুকদার আব্দুল খালেক আরো বলেন, নগরীতে উন্নয়ন কর্যক্রম চলমান রয়েছে। আগামীতে মেয়র পদে নির্বাচিত হলে খুলনাকে স¥ার্ট শহর হিসেবে গড়ে তুলবো ।
জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়রম্যান ও দলীয় মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু সকাল সাড়ে ১০টায় নগরীর সাতরাস্তা মোড় থেকে গণসংযোগের মাধ্যমে প্রচারণা শুরু করেন। পরে তিনি দোলখোলা রোড, মিস্ত্রিপাড়া বাজার, নিরালা এলাকা সাধারণ মানুষের সঙ্গে কুশল বিনিময় করে লাঙ্গল প্রতীকে ভোট চান। বেলা সাড়ে ১১টায় মধু ২৪ ও ২৭ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন। এ সময় তিনি বলেন, জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। এ দলের নেতাকর্মীরা সব নির্বাচনে মাঠে আছে, ভবিষ্যতেও মাঠে থাকব। সিটি নির্বাচনের পরিবেশ ভিন্ন দিকে যাচ্ছে। ক্ষমতার বলে কালো টাকা আর পেশিশক্তি ব্যবহার করা হচ্ছে। যে কারণে ভোটাররা অতঙ্কে রয়েছে বলেও অভিযোগ করেন জাতীয় পার্টির এই মেয়র প্রার্থী।
মধু আরো বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় থেকে যে উন্নয়ন করেছিল, নগরবাসী তা আজো মনে করে। তাই লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে মেয়র পদে নির্বাচিত করার জন্য ভোটারদের প্রতি জোর আহবান জানান জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম মধু। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা আল জুবায়ের, নগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও জেলার সাধারণ সম্পাদক এম হাদিউজ্জামান, গাউছুল আজম, আশফাকুল ইসলাম সেলিম, তৈমুর হোসেন শাহিন, প্রিন্স হোসেন কালু, মোস্তফা কামাল রিপন, নেয়ামত খান,অপূর্ব দত্ত নেকু, মাসুদ হাসান, খান, কামরুজ্জামান রজব, ফয়সাল,ইব্রাহিম, শহিদ হাওলাদার, গাজী মোশারফ ।
ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলনা আব্দুল আওয়াল বলেছেন, স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার আলোকে দুর্নীতি ও দূষণমুক্ত পরিকল্পিত সিটি গড়ে তুলব। হজরত ওমরের (রা.) নীতিতে জনঘনিষ্ঠ হয়ে কাজ করব। সেবা নিয়ে জনগণের কাছে ছুটে যাবো। ইমাম ও আলেমদের স¤পৃক্ত করে জনবান্ধব সিটি করপোরেশন গড়ে তুলব। গতকাল শুক্রবার সকাল থেকে নগরীর সদর থানার গল্লামারী বাজার সোনাডাঙা থানার বানরগাতী বাজার ও খালিশপুর থানার চিত্রালী বাজারে গণসংযোগ ও পথসভায় তিনি এ কথা বলেন। নগরবাসীকে উদ্দেশ্য করে তিনি বলেন, খুলনা আমার আপনার শহর। এর সঙ্গে আমাদের ভালো-মন্দ জড়িত। এখন আমাদের সিদ্ধান্তের ওপর খুলনার ভবিষ্যত নির্ভর করছে। ১২ জুন আমাদের সঠিক ও সাহসী সিদ্ধান্ত নিতে হবে। হাতপাখা মার্কার মেয়র প্রার্থীর পক্ষে নগরীর বয়রা বাজারে পথসভা ও গণসংযোগ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও নগরীর রপসা এলাকায় গণসংযোগ করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর।
অন্যদিকে জাকের পার্টির প্রার্থী এস এম সাব্বির হোসেন সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি রিকশা ও ইজিবাইক

চালকদের সাথে কুশল বিনিময় করেন। পরে তিনি ওই এলাকার নানা শ্রেণিপেশার মানুষের কাছে গোলাপফুল প্রতীকে ভোট চান। স্বতন্ত্র মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান মুসফিক সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালন। এ সময় তিনি জনতার প্রার্থী দাবি করে টেবিল ঘড়ি প্রতীকে ভোট দেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়