তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

বলিকুইনদের পারিশ্রমিক

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বলিউডের ইতিহাস ১০০ বছরের পুরনো। এই এক শতাব্দীর দীর্ঘ যাত্রায় অনেক পরিবর্তনের সাক্ষী থেকেছে বলিপাড়া। পরিবর্তন এসেছে শুটিং পদ্ধতিতে, প্রযুক্তির ব্যবহারেও। তবে যে পরিবর্তন একেবারে উপেক্ষা করা যায় না, তা হলো বলিউডে অভিনেত্রীদের ভূমিকা এবং চরিত্রায়ন। আগের থেকে অনেক বেশি নারীকেন্দ্রিক ছবি তৈরি হয় বলিউডে। ফলে বর্তমান অভিনেত্রীদের পারিশ্রমিকেও আগের থেকে অনেক পরিবর্তন এসেছে।
জানা আছে কি অভিনয় করার জন্য ছবিপ্রতি কত টাকা করে পারিশ্রমিক নেন খ্যাতনামা বলিউড অভিনেত্রীরা? পারিশ্রমিকের নিরিখে কোনো দিক থেকেই আর শাখরুখ, সালমান, অক্ষয়দের থেকে পিছিয়ে নেই দীপিকা-ক্যাটরিনারা।
বলি অভিনেত্রীদের মধ্যে সব থেকে বেশি পারিশ্রমিক পান দীপিকা পাড়ুকোন। বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এক একটি ছবিতে অভিনয়ের জন্য প্রায় ৪০ কোটি টাকা পারিশ্রমিক নেন তিনি। পারিশ্রমিকের নিরিখে অনেক বলি অভিনেতাকেও টেক্কা দিচ্ছেন দীপিকা। বলিউডে ‘পাঠান’ ঝড়ের পর তিনি তার পারিশ্রমিক আরো বৃদ্ধি করতে পারেন বলে জল্পনা। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বলিউড এবং হলিউডে একসঙ্গে অভিনয় করা প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডের প্রতি ছবিতে অভিনয়ের জন্য জোনাস পরিবারের বধূ নাকি ৩০ কোটি টাকা নেন। প্রিয়াঙ্কার পরই এই তালিকায় রয়েছেন বলিউডের ‘কুইন’ কঙ্গনা রানাওয়াত। বলিউড সূত্রে খবর, অভিনয় করার জন্য ছবিপ্রতি ২৭ কোটি টাকা পারিশ্রমিক নেন তিনি। তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ক্যাটরিনা কাইফ। বর্তমানে প্রতিটি ছবির জন্য ক্যাটরিনা ২৫ কোটি টাকা পারিশ্রমিক নেন বলে শোনা যায়।
ক্যাটরিনার মতো ছবিপিছু ২৫ কোটি টাকা পারিশ্রমিক নেন মহেশ ভট্ট-কন্যা আলিয়াও। মাঝেমধ্যেই নাকি নিজের পারিশ্রমিক বাড়িয়ে দেন রণবীর-পতœী।
তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন বলিউডের অভিনেত্রী-প্রযোজক আনুশকা শর্মা। প্রতি ছবিতে অভিনরেয় জন্য বিরাট কোহলির স্ত্রী নাকি ২৩ কোটি টাকা দাবি করেন। বলিউডের পরিচিত খলনায়ক শক্তি কাপুরের কন্যা শ্রদ্ধা বড় পর্দার পরিচিত মুখ। বলিউডের অনেক সফল ছবিতে তিনি অভিনয় করেছেন। এক একটি ছবিতে অভিনয়ের জন্য নাকি ২০ কোটি করে পারিশ্রমিক নেন তিনি। বচ্চন পরিবারের পুত্রবধূ ঐশ্বর্যা রাই বচ্চনকে নিয়মিতভাবে বড় পর্দায় দেখা যায় না। তবে বলিউডে তাকে নিয়ে উত্তেজনা সবসময়ই তুঙ্গে। সম্প্রতি ঐশ্বর্যা অভিনীত ‘পিএস-২’ মুক্তি পেয়েছে। এই ছবিতে অভিনয়ের তিনি নাকি ১৫ কোটি টাকা নিয়েছেন। বলিউডের কাপুর পরিবারের কন্যা তথা নবাব পরিবারের পুত্রবধূ কারিনা কাপুর খানও অভিনয়ের জন্য প্রযোজকদের কাছ থেকে ১৫ কোটি টাকা পারিশ্রমিক নেন বলে শোনা যায়। যশ চোপড়ার পুত্রবধূ তথা বলি অভিনেত্রী রানি মুখোপাধ্যায় বর্তমানে ভিন্ন স্বাদের ছবিতে অভিনয়ের দিকে মন দিয়েছেন। তবে তাতে তার পারিশ্রমিক কমে যায়নি। প্রতিটি ছবিতে অভিনয়ের জন্য রানি নাকি ১০ কোটি টাকা পারিশ্রমিক নেন।
এর পরই এই তালিকায় রয়েছেন বলিউডের ‘ধক ধক’ অভিনেত্রী মাধুরী দীক্ষিত নেনে এবং অনিল কাপুরের কন্যা সোনম কাপুর। দুই অভিনেত্রীই প্রতি ছবিতে অভিনয়ের জন্য ৪-৫ কোটি টাকা করে পারিশ্রমিক নেন বলে শোনা যায়। অভিনেত্রী কাজল এবং বিদ্যা বালান নাকি প্রতি ছবিতে অভিনয়ের জন্য নেন ৪ কোটি টাকা।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়