তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

চবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ৩ তদন্ত কমিটি

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ এবং প্রক্টর অফিসে তালা দেয়ার ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল শুক্রবার বিকালে উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার।
তিনি বলেন, বুধবার রাতে হোটেলে খাবার টেবিলে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দুটি উপগ্রুপ সিক্সটি নাইন ও সিএফসি। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম, সদস্য হিসেবে শাহ আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার শাহা ও সদস্য সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান।
রাতের ঘটনার মিমাংসা না হলে বৃহস্পতিবার দুপুরে আবারো সংঘর্ষে জড়ায় উভয় গ্রুপের নেতাকর্মীরা। এ ঘটনায়ও তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ। এতে আহবায়ক করা হয়েছে আব্দুর বর হলের প্রভোস্ট অধ্যাপক ড. দানেশ মিয়া, সদস্য হিসেবে শাহ জালাল হলের প্রভোস্ট অধ্যাপক জামাল উদ্দিন ও সদস্য সচিব হিসেবে রয়েছেন সহকারী প্রক্টর মোর্শেদুল আলম।
এদিকে বৃহস্পতিবার ছাত্রলীগের সংঘর্ষ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস এবং প্রক্টর অফিসে তালা দেয় একদল দুর্বৃত্ত। বিশ্ববিদ্যালয়ে চাকরি না পেয়ে কয়েকজন এই তালা লাগান। এ ঘটনায়ও তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ। এতে আহ্বায়ক হিসেবে আছেন চবি জাদুঘর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ, সদস্য প্রীতিলতা হলের প্রভোস্ট আব্দুল্লাহ আল মামুন এবং সদস্য সচিব গোপনীয় শাখার ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফজলুল করিম।
চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, আমাদের কাছে শিক্ষার্থীরা প্রায়ই চাকরির দাবি নিয়ে আসে। বিভিন্ন জায়গা থেকে সুপারিশও করা হয়, চাকরি দেয়ার জন্য। কিন্তু আমরা তো তা করতে পারি না। চাকরি দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট কিছু নিয়ম আছে। নিয়মের বাইরে গিয়ে তো কাউকে চাকরি দেয়া যায় না। প্রক্টর বলেন, ৩টি তদন্ত কমিটিই তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়