তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

কালিয়াকৈর : গুম বা নিখোঁজ নয় আত্মগোপনে ছিল শ্রমিক আমীন

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : কালিয়াকৈরে এমএসএ স্পিনিং লিমিটেড কারখানার ‘নিখোঁজ’ শ্রমিক আমীন খানের সন্ধান পাওয়া গেছে।
জানা যায়, এমএসএ স্পিনিং লিমিটেড সূতা কারখানার এসি প্লান্টের সিনিয়র অপারেটর আমীন খান গত মঙ্গলবার কারখানায় কাজে যোগ দেন। এরপর থেকেই তিনি নিখোঁজ হন। গত বুধবার সকাল ৬টায় দিকে কাজে যোগ দিয়ে তার নিখোঁজের খবরটি জানতে পারেন অন্য সহকর্মীরা। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কর্মবিরতি শুরু করেন। এক পর্যায়ে নিখোঁজ আমীনের সন্ধান চেয়ে কারখানার ভিতর বিক্ষোভ করেন। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ শ্রমিককে খুঁজে বের করার আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হন। এ ঘটনায় একদিনের জন্য ওই কারখানা ছুটি ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। ঘটনার দুই দিন পর জানা যায়, তিনি গুম বা নিখোঁজ হননি। শ্রমিক সংগঠনের নির্দেশ অনুযায়ী আত্মগোপন করেছেন। তিনি বর্তমানে সুস্থ এবং সুরক্ষিত অবস্থায় ঢাকার আশপাশে অবস্থান করছেন। আমিন খান তার স্ত্রী সুমনার সঙ্গে ফোন কলে কথা বলে এমনটাই জানিয়েছেন।
কালিয়াকৈর থানার ওসি মো. আকবর আলী খান জানান, আমিন খানের মোবাইল ট্র্যাকিং করলে লোকেশন তার নিজ বাসা ম্যানশন করে। পরবর্তীতে তার বাসায় গেলে সেখানে তার ব্যবহৃত মোবাইলটি পাওয়া যায়। পাশাপাশি ওই বাসায় আরেকটি মোবাইলের বাক্স দেখতে পায় পুলিশ। সেই বাক্স থেকে আইএমই নাম্বার নিয়ে ট্র্যাকিং করলে দেখা যায় আমিন খান কালিয়াকৈর থেকে নবীনগর ও সদরঘাট হয়ে কুমিল্লা অবস্থান করছে। পরবর্তীতে তার কল লিস্ট চেক করলে দেখা যায়, সহকর্মী মিঠু ও ইদ্রিস আলীর সঙ্গে কয়েকবার কথা হয়েছে। সেই সূত্র ধরে মিঠু ও ইদ্রিস আলীকে জিজ্ঞাসাবাদ করলে তারা বলেন, আমিন খান গুম বা নিখোঁজ হয়নি। সে ফেডারেশন বা শ্রমিক সংগঠনের নির্দেশ অনুযায়ী আত্মগোপন করে সাভারের নবীনগরে অবস্থান করছে।
কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিক আমীনের সন্ধান পাওয়ায় তার স্ত্রী সুমনা নিখোঁজের অভিযোগটি প্রত্যাহার করে নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়