তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

ওয়াইএমসিএ চট্টগ্রামের সুবর্ণজয়ন্তী উদযাপিত

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ইয়াং ম্যানস খ্রিস্টান এসোসিয়েশন (ওয়াইএমসিএ) চট্টগ্রামের ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী উৎসব উদযাপন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে সুবর্ণ জয়ন্তীর উৎসবের প্রথম পর্ব শুরু হয়। নগরীর পাথরঘাটাস্থ সেন্ট প্ল্যাসিডস স্কুল এন্ড কলেজ থেকে হোটেল সৈকত পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা এবং ওয়াইএমসিএর পতাকা উত্তোলন করা হয়।
প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন ঢাকা ক্যাথলিক আর্চডাইয়েসিসর অবসরপ্রাপ্ত আর্চ বিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি’ রোজারিও। চট্টগ্রাম ওয়াইএমসির চেয়ারম্যান এমরোজ গোমেজের সভাপতিত্বে উৎসবের দ্বিতীয় অধিবেশন শুরু হয় কেককাটা এবং প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে। এরপর পর্যায়ক্রমে আগত অতিথিরা বক্তব্য রাখেন। উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম ওয়াইএমসিএর চেয়ারম্যান। ওয়াইএমসিএ বাংলাদেশ জাতীয় পরিষদ প্রেসিডেন্ট জনি হিউবার্ট রোজারিও বলেন, বর্তমানে ১২০টি দেশে ওয়াইএমসিএ সবার সঙ্গে স¤প্রীতি বজায় রেখে এগিয়ে যাচ্ছে। প্রথম বাস্কেটবল এবং ভলিবল খেলা ওয়াইএমসিএর আবিষ্কার। ওয়াইএমসিএর অতীত অনেক সমৃদ্ধ। প্রতিটি ওয়াইএমসিএ সর্বদা শিশু, ইয়থ এবং নারীদের পাশে থাকে। বিভিন্ন কার্যক্রম আয়োজন করে থাকে।
সুবর্ণজয়ন্তীর উৎসবে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়াইএমসিএ বাংলাদেশ জাতীয় পরিষদের সাধারণ সম্পাদক নিপন সাংমা, এশিয়া এন্ড প্যাসিফিক এলায়েন্স অব ওয়াইএমসিএর ভাইস প্রেসিডেন্ট রেমন্ড আরেং, সাবেক প্রেসিডেন্ট মার্কুস গমেজ, চট্টগ্রাম ক্যাথলিক আর্চডাইয়েসিসের আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার। আহ্বায়ক ডেমিয়েন কুইয়ার সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে প্রথম অধিবেশনের সমাপ্তি হয়। এরপর অতিথিদের, প্রবীণ সদস্যদের এবং সাবেক চেয়ারম্যান এবং জেনারেল সেক্রেটারিদের স্মারক দেয়া হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ওয়াইএমসিএর প্রতিনিধিরা ও চট্টগ্রাম ওয়াইএমসিএকে স্মারক দেয়া হয়। সবশেষে, ওয়াইএমসিএ পরিবারের সদস্যদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনব্যাপী উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়