তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

ইতালিতে বাউবির শিক্ষা কার্যক্রম শুরু

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেছেন, রেমিট্যান্স যোদ্ধাদের পর্যাপ্ত শিক্ষার সুযোগ করে দিতে পারলে তারাই হবে এ দেশের দক্ষ জনবল এবং তাদের দক্ষতার সঙ্গে সামঞ্জস্য রেখে কোর্স চালু করা হবে। ইতালিতে বাউবির শিক্ষা কার্যক্রম (নিশ-২) এসএসসি, এইচএসসি ও বিএ/বিএসএস প্রোগ্রাম চালুর শুভ উদ্বোধন করে গত বৃহস্পতিবার অনলাইনে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
ইতালিতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. শামিম আহসান সভায় বক্তব্য রাখেন। প্রবাসীরা বাউবির নিশ-২ প্রোগ্রামের মাধ্যমে ডিগ্রি অর্জন করে তাদের জীবনমান উন্নত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- বাউবির উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, রেজিস্ট্রার ড. মোহা. শফিকুল আলম, ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন ও সামজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুলের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, ইতালির বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম কল্যাণ) আসিম আনাম সিদ্দিক ও ইতালির বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) মো. আসফাকুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাউবির ইন্টারন্যাশনাল একাডেমিক প্রোগ্রাম উইংয়ের যুগ্ম পরিচালক এম এস সঙ্গীতা মোরশেদ। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়