তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

আশাশুনিতে বজরা খাল খনন শুরু

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে বজরা খাল খনন কাজ উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টায় ভার্চুয়ালি খনন কাজের শুভ উদ্বোধন করেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি। ইউনিয়নের পুটিমারী নদী থেকে মহাজনপুর গ্রাম পর্যন্ত দীর্ঘ ১.৭৫০ কি.মি. বজরা খালটি দীর্ঘকাল খনন কাজ না করায় ভরাট হয়ে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভেঙে পড়েছিল। এলাকার হাজার হাজার বিঘা জমি ও বহু গ্রামের পানি নিষ্কাশনের জন্য এ খালটির বিকল্প নেই। কিন্তু পয়ঃনিষ্কাশন ব্যবস্থা না থাকায় এলাকার মানুষ মাছ চাষ, ফসল উৎপাদন ও জলাবদ্ধতার হাত থেকে রক্ষার উপায় ছিল না, পাশাপাশি প্রয়োজনের সময় পানি উঠাতে না পেরে ক্ষতির মুখে পড়ছিলেন। খালটির খনন কাজ শেষ হলে এলাকার হাজার হাজার মানুষ ও জমির চাষাবাদ বাড়বে। এছাড়া খননকৃত মাটি দিয়ে যাতয়াত পথ প্রশস্ত করা হলে যোগাযোগ ব্যবস্থারও আমুল পরিবর্তন হবে।
এমপি রুহুল হক কাজের শুভ উদ্বোধন ঘোষণার পরপরই ইউপি চেয়ারম্যান ওমর ছাকি পলাশের মাধ্যমে খননকাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।
এ সময় ঠিকাদার মাসুদ, ইউপি সদস্য আ. রশিদ, আ.লীগ নেতা ফিরোজ খান মধু, সমাজসেবক মনিরুল ইসলাম মনি, শ্রমিক লীগের শাহিনুর রহমান, কাজিউল ইসলাম কাজল, আ. আলিম, আছাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়