তারেক-জোবায়দার বিরুদ্ধে আরো দুজনের সাক্ষ্য

আগের সংবাদ

সিগন্যালের ভুলেই দুর্ঘটনা : শোকে কাতর পুরো ভারত > তিন ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ২৮৮, আহত সহস্রাধিক

পরের সংবাদ

আছেন ডেম্বেলে-এনকাকু নেই কান্তে-পগবা : ফ্রান্সের দল ঘোষণা

প্রকাশিত: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউরো বাছাইপর্বকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। চোটের কারণে স্কোয়াডে সুযোগ পাননি এনগলো কান্তে, পল পগবা। তবে চোট কাটিয়ে দলে ফিরেছেন ওসমান ডেম্বেলে এবং ক্রিস্টোফার এনকাকু।
ইউরো বাছাইয়ে ফ্রান্সের প্রতিপক্ষ গ্রীস ও জিব্রাল্টার। বাছাইপর্বে প্রথম দুই ম্যাচের দুটিই জিতে ‘বি’ গ্রুপে শীর্ষে আছে দেশমের শিষ্যরা। আগামী ১৬ জুন জিব্রাল্টার সফরে যাবে ফ্রান্স এবং দেশে ফিরে ১৯ জুন ঘরের মাঠে গ্রীসের বিপক্ষে মাঠে নামবে এমবাপ্পে-গ্রিজম্যানরা। গত বছর মে মাস থেকে দলের বাইরে কান্তে। খেলতে পারেননি কাতার বিশ্বকাপও। এদিকে চোটের কারণে বিশ্বকাপ দলে জায়গা হারানো পগবাও সুযোগ পাননি দেশমের দলে। আরেকদিকে সালিবার ইনজুরির কারণে ভাগ্য খুলেছে ফোফানার।
কাতালোনিয়ার ক্লাব বার্সেলোনার জার্সিতে দুর্দান্ত মৌসুম কাটানো ডেম্বেলে ফ্রান্স দল থেকে বাদ পড়েছিলেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। হাঁটুর ইনজুরি কাটিয়ে দলে ফেরা এনকুকুও আছেন দারুণ ছন্দে। ইউরো বাছাই পর্বে ফ্রান্সের আক্রমণভাগের নেতৃত্বে আছেন কিলিয়ান এমবাপ্পে, কিংসলে কোম্যান, ওসমান ডেম্বেলে, অলিভার জিরুদ, মার্কোস থুরাম, কোলো মুয়ানি ও ক্রিস্টোফার এনকাকুুর মতো তারাকারা। মিডফিল্ডার হিসেবে স্কোয়াডে জায়গা পেয়েছেন এডুয়ার্ডো কামাভিঙ্গা, ইউসুফ ফোফানা, আদ্রিয়ের রাবিয়ট, অরেলিয়েন সুয়ামেনি ও আঁতোয়ান গ্রিজম্যান। ডিফেন্ডার হিসেবে আছেন এ্যাক্সেল দিসাসি, ওয়েসলি ফোফানা, থিও হার্নান্দেজ, ইব্রাহিমা কোনাতে, জুলাস কুন্দে, ফারল্যান্ড মেন্ডি, বেঞ্জামিন পাভার্ড, ডায়োট উপামেকানো। আর গোলরক্ষক হিসেবে আছেন আলফোনসো আরেওলা, মাইক মেইগন্যান, ব্রিস সাম্বা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়