ভর্তিতে অতিরিক্ত অর্থ আদায় ৪ শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

আগের সংবাদ

বাজেট বাস্তবায়ন করা সম্ভব : বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

পরের সংবাদ

জয়ের পথে বড় লক্ষ্য বাংলাদেশের

প্রকাশিত: জুন ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২৩ , ১:২৪ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে গতকাল ২৮৮ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ ‘এ’ দল। নাসুম আহমেদের লড়াইয়ে ২০৫ রানে অলআউট হয় লাল-সবুজের প্রতিনিধিরা। স্বাগতিকদের ফলে অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ২২০ রান তুলে ৪৬১ রানের টার্গেট দেয় ক্যারিবিয়রা। শেষ পর্যন্ত কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান করে তৃতীয় দিন শেষ করে মুমিনুল-সোহানরা। শেষ দিনে আজ জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ৪১৪ রান এবং ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ১০ উইকেট।
বাংলাদেশ ‘এ’ দলকে ২০৫ রানে আটকে দিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ভালো শুরু এনে দেন ক্যারিবীয় ওপেনার ত্যাগনারায়ন চন্দ্রপল। আরেক ওপেনার ক্রিক ম্যাককেঞ্জি ৩৪ বলে ২০ রান করে বিদায় নেন। তিনে নামা ম্যাকক্যাস্কিও সাজঘরে ফিরে যান ১৮ বলে ২ রান করে। এরপর চারে নামা অ্যালিককে সঙ্গে নিয়ে বড় ইনিংসের পথে এগিয়ে যান চন্দ্রপাল। তার ১৬৫ বলে ৮৩ রানের অপরাজিত ইনিংস সাজানো ছিল ৭টি চার ও একটি ছক্কায়। তাছাড়া অন্য ব্যাটারদের মধ্যে ৩৩ বলে ২৭ রান করেন অ্যালিক, অধিনায়ক জশুয়া ডি সিলভা করেন ৪০ বলে ৬ চার ও এক ছক্কার সমন্বয়ে ৪৭ রান। র‌্যামন রেইফার আউট হন ২১ বলে ৬ রান করে, এবং টেভিন ইমলাচ অপরাজিত ছিলেন ২১ বলে ২৮ রানের ইনিংস খেলে। ৫ উইকেট হারিয়ে ২২০ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারীরা। বাংলাদেশের হয়ে ২০.২ ওভার বল করে ৬২ রান খরচে ৩ উইকেট তোলেন সাইফ হাসান এবং ১৩ ওভারে ৫৬ রান খরচে ২ উইকেট শিকার করেন নাসুম আহমেদ।
স্বাগতিক বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন মাহমুদুল হাসান জয় এবং জাকির হাসান। জয় অপরাজিত আছেন ৩৮ বলে ৬ চারে খেলা ২৮ রানের ইনিংস নিয়ে এবং জাকির অপরাজিত আছেন ৪৬ বলে ২ চারের সমন্বয়ে গড়া ১৪ রানের ইনিংস নিয়ে। দুই ব্যাটারের সফল শুরুতে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে। আজ ৪১৪ রানের বড় লক্ষ্য সামনে রেখে চতুর্থ ও শেষ দিন শুরু করবে টাইগাররা।
৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে তৃতীয় দিন শুরু করেছিল বাংলাদেশ। এদিন শুরুতেই ফেরেন তানজিম হাসান সাকিব। আগের দিনের করা ১৭ রানেই ভেরাসামি পারমেউলের বলে বোল্ড হন তিনি।
পরের লড়াইটা একা নাসুম আহমেদের। ৭ চারে ৫৮ বলে ৩৮ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন তিনি। এছাড়া ৮ বলে ১৩ রান আসে শরিফুল ইসলামের ব্যাট থেকে। ক্যারিবীয়দের পক্ষে তিন উইকেট নেন পারমাউল, দুটি করে উইকেট পান অ্যান্ডারসন ফিলিপ ও কেভিন সিনক্লেয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়