মেজাজ হারালেন টম হ্যাঙ্কস

আগের সংবাদ

টাইগারদের অনুশীলন শুরু আজ : হাথুরুসিংহে আসছেন ৩ জুন

পরের সংবাদ

শিশু শ্যালিকাকে খুন করে ১৩ বছর পলাতক : ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুলাভাই গ্রেপ্তার

প্রকাশিত: মে ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের ফটিকছড়িতে ১০ বছর বয়সি শিশুকে খুন করে ১৩ বছর ধরে পালিয়ে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার রাউজানের নোয়াপাড়া থেকে মো. শাহ পরান নামে ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শাহ পরান ফটিকছড়ির ভুজপুর পূর্ব হাসনাবাদ এলাকার নুর মোহাম্মদের ছেলে।
র‌্যাব জানায়, ২০১০ সালের শুরুতে নিহত ফারহানা ইয়াসমিনের বড় বোন দেলোয়ারা বেগমের সঙ্গে শাহ পরানের বিয়ে হয়। আর্থিক অনটন এবং পারিবারিক নানা বিষয়ে বিয়ের পর থেকে তাদের মধ্যে ঝগড়া হতো। নির্যাতন সহ্য করতে না পেরে একপর্যায়ে স্বামীকে তালাক দিয়ে বাবার বাড়ি চলে যান দেলোয়ারা। এরপর থেকে প্রতিশোধ পরায়ণ হয়ে ওঠেন শাহ পরান। দেলোয়ারাকে হত্যার হুমকি দিতে থাকেন শাহ পরান। ২০১০ সালে ২ এপ্রিল ভোরের দিকে দেলোয়ারাকে হত্যার উদ্দেশ্যে তার বাড়িতে যান শাহ পরান। সঙ্গে নিয়ে যান তার ভগ্নিপতি মো. নাসিরকে। দুজনে ঘুমন্ত দেলোয়ারাকে ছুরিকাঘাত করেন। তার চিৎকারে ছোট বোন ফারহানা ঘুম থেকে ওঠে বোনকে বাঁচানোর চেষ্টা করে। একপর্যায়ে ফারহানাকে ছুরিকাঘাত করেন অভিযুক্তরা। এতে ঘটনাস্থলেই ফারহানার মৃত্যু হয়।
র‌্যাব-৭ এর পতেঙ্গা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. মাহফুজুর রহমান জানান, এ ঘটনায় দেলোয়ারার মা ভুজপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর পুলিশ শাহ পরানকে গ্রেপ্তার করলেও পরে জামিন নিয়ে পালিয়ে যান। এরপর গত ১৩ বছর ধরে নাম-পরিচয় পরিবর্তন করে তিনি পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় ফার্নিচারের দোকানে কাজ করতেন। আসামির অনুপস্থিতিতে ২০১৯ সালের ৯ এপ্রিল চট্টগ্রাম বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনাল শাহ পরানের মৃত্যুদণ্ডের রায় দেন। পলাতক আসামির বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত। প্রায় ১৩ বছর ধরে পলাতক থাকা আসামি শাহ পরানকে গ্রেপ্তার করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়