মেজাজ হারালেন টম হ্যাঙ্কস

আগের সংবাদ

টাইগারদের অনুশীলন শুরু আজ : হাথুরুসিংহে আসছেন ৩ জুন

পরের সংবাদ

এআইভিত্তিক ভার্চুয়াল গার্লফ্রেন্ড

প্রকাশিত: মে ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজের কন্ঠের আদলে তৈরি মার্জোরির এই কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবটের নাম ‘কারিনএআই’। চ্যাটবটের ওয়েবসাইটে এটি নিজেকে ‘ভার্চুয়াল গার্লফ্রেন্ড’ হিসেবে পরিচয় দিয়েছে। ওয়েবসাইটে দেয়া তথ্য অনুসারে, এই চ্যাটবটের সাহায্যে মার্জোরির ভক্তরা তার এআই সংস্করণের সঙ্গে ‘ব্যক্তিগত কথোপকথন’ চালাতে পারবেন। কারিন মার্জোরি একজন স্ন্যাপচ্যাট ভিত্তিক ইনফ্লুয়েন্সার। সামাজিক যোগাযোগের এই মাধ্যমটিতে তার প্রায় ২০ লাখ ফলোয়ার আছে। মার্জোরি যত বেশি সম্ভব ফলোয়ারদের সঙ্গে নিয়মিত কথা বলতে চান। কিন্তু একার পক্ষে এত বিপুল সংখ্যক মানুষের সঙ্গে নিয়মিত কথোপকথন চালানো কারও পক্ষেই সম্ভব নয়। তাই তিনি কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে নিজের একটি প্রতিলিপি তৈরি করেছেন।
মার্জোরির আশা-কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় তিনি নিজের আদলে যে চ্যাটবট তৈরি করেছেন, তা মানুষের একাকীত্ব দূর করবে। নিজের কন্ঠের আদলে তৈরি মার্জোরির এই কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবটের নাম কারিনএআই। চ্যাটবটের ওয়েবসাইটে এটি নিজেকে ভার্চুয়াল গার্লফ্রেন্ড হিসেবে পরিচয় দিয়েছে। ওয়েবসাইটে দেয়া তথ্য অনুসারে, এই চ্যাটবটের সাহায্যে মার্জোরির ভক্তরা তার এআই সংস্করণের সঙ্গে ব্যক্তিগত কথোপকথন চালাতে পারবেন। এই চ্যাটবট ইন্টারনেটে ভাইরাল হয়েছে। মার্জোরি সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছেন। প্রচুর মানুষ তার সমালোচনা করছেন, এমনকি তিনি মৃত্যুর হুমকিও পাচ্ছেন। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে সঙ্গীর মতো কথোপকথন চালু নিয়েও তীব্র বিতর্ক শুরু হয়েছে। মার্জোরি বলেছেন, মানুষের একাকীত্ব নিরসনের পথে কারিনএআই প্রথম উদ্যোগ। সূত্র: বিজনেস ইনসাইডার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়