ভারত মহাসাগরীয় অঞ্চলে সাব কমিশন গঠনের প্রস্তাব বাংলাদেশের

আগের সংবাদ

চিকিৎসার ফি নির্ধারণ কতদূর? : বেসরকারি হাসপাতালে সেবা নেন ৮৬ শতাংশ মানুষ, স্বাস্থ্য খাতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে হবে

পরের সংবাদ

সিংড়া : আড়াই শতাধিক জবাইকৃত পাখি উদ্ধার

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়ায় আড়াই শতাধিক জবাইকৃত চাকলা ও চড়–ই পাখি উদ্ধার করেছে পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় সিংড়া পৌর শহরের মাদ্রাসা মোড়ের সুবর্ণ সরোবরের সামনে থেকে কাপড়ের ব্যাগে ভর্তি পাখিগুলো উদ্ধার করা হয়।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, সিংড়ার চলনবিলে পাখি শিকারের দৌরাত্ম্য কমলেও গোপনে পাখি শিকার করে কাপড়ের ব্যাগে ভরে বাড়ি বাড়ি সরবরাহ হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার সিংড়া মাদ্রাসা মোড় এলাকায় অবস্থান নেন স্থানীয় পরিবেশ কর্মীরা। হঠাৎ বেলা সাড়ে ১১টায় সুবর্ণ সরোবরের সামনে একটি কালো পাঞ্জাবি ও মাস্ক পরিহিত ব্যক্তির কাপড়ে ব্যাগে তল্লাশি করতে চাইলে তা ফেলে রেখে কৌশলে ওই ব্যক্তি পালিয়ে যায়। পরে ব্যাগ ভর্তি জবাইকৃত পাখি উপজেলা প্রশাসনিক ভবনের সামনে নিয়ে জনসম্মুখে মাটিচাপা দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান কামরুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহসভাপতি হাসান ইমাম, সাংবাদিক শারফুল ইসলাম খোকন, পরিবেশ কর্মী আব্দুর রশিদ, আবু বকর সিদ্দিক প্রমুখ।

এ বিষয়ে ইউএনও মাহমুদা খাতুন মুঠোফোনে বলেন, চলনবিলে পাখি শিকারের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। আর এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়