সিপিডির সংবাদ সম্মেলন : নবায়নযোগ্য জ¦ালানি নীতি বাস্তবায়নে বড় বাধা দুর্নীতি

আগের সংবাদ

মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ : মতিয়া চৌধুরী, সংসদ উপনেতা

পরের সংবাদ

জেলা পরিষদে বয়সসীমা লঙ্ঘন করে নিয়োগ : নীলফামারী

প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নীলফামারী প্রতিনিধি : নীলফামারী জেলা পরিষদে বয়সসীমা লঙ্ঘন করে প্রায় ৩২ বছর বয়সি আবেদনকারীকে নিয়াগ দেয়া হয়েছে। ২০১৯ সালে গঠিত নীলফামারী জেলা পরিষদের নি¤œমান সহকারী কাম-মুদ্রাক্ষরিক পদে এ নিয়োগ দেয়া হয়। এ নিয়োগ স্থগিত করার জন্য হাইকোর্টে রিট পিটিশন করেছেন জাহিদ হোসেন নামে একজন চাকরিপ্রত্যাশী আবেদনকারী।
রিট পিটিশনে উল্লেখ করা হয়, সরকারি নিয়োগবিধি ভঙ্গ করে নীলফামারী জেলা পরিষদের নি¤œমান সহকারী কাম-মুদ্রাক্ষরিক পদে প্রায় ৩২ বছর বয়সি একজন ব্যক্তিকে নিয়োগ দেন তৎকালীন নিয়োগ কমিটির সভাপতি ও নীলফামারী জেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সাইফুল আলম।
জানা যায়, ২০১৯ সালের ১৩ জুলাই নীলফামারী জেলা পরিষদের সহকারী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রবিউল ইসলাম স্বাক্ষরিত জেলা পরিষদের সাংগঠনিক কাঠামোভুক্ত একজন সাটলিপিকার, একজন নি¤œমান সহকারী কাম-মুদ্রাক্ষরিক ও একজন ইলেকট্রিশিয়ান সরাসরি নিয়োগে আবেদন আহবান করে দৈনিক নীলফামারী বার্তা পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে সরকারি নিয়োগ নীতিমালা অনুযায়ী বয়স ১৮-৩০ বছর এবং বিশেষ কোটার জন্য সর্বোচ্চ ৩২ বছর বলে উল্লেখ রয়েছে। তবে কোনো বিশেষ কোটা ছাড়াই প্রায় ৩২ বছর বয়সি এক ব্যক্তিকে নি¤œমান সহকারী কাম-মুদ্রাক্ষরিক পদে নিয়োগ চূড়ান্ত করেছে কমিটি। এ বিষয়ে জিয়ারুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি বিভাগীয় প্রার্থী হিসেবে চাকরি নিয়েছি।
নীলফামারী জেলা পরিষদের কর্মচারী নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত বাছাই কমিটির তৎকালীন সদস্য আব্দুল মোতালেব সরকার বর্তমানে সমাজসেবা কার্যালয়ের রংপুর বিভাগীয় পরিচালক হিসেবে কর্মরত। তিনি বলেন, আমি নিয়োগ কমিটিতে ছিলাম ঠিকই, কিন্তু এখন কিছু বলতে পারব না। তবে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যথন আমাকে ডাকবে তখন বলব। বিষয়টি নিয়ে জেলা পরিষদের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ও নিয়োগ-পদোন্নতি বাছাই কমিটির আহ্বায়ক ড. সাইফুল আলম মুঠোফোনে বলেন, যেহেতু এ বিষয়ে হাইকোর্টে মামলা হয়েছে, সেহেতু আমি কোনো বক্তব্য দিতে পারব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়