দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

৩৫ টাকায় চাল, ৬০ টাকায় চিনি : ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি শুরু চট্টগ্রাম চেম্বারের

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : রমজান উপলক্ষে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি শুরু করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স। এবার প্রতি কেজি সিদ্ধ চাল ৩৫ টাকা এবং চিনি ৬০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। গতকাল বুধবার নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এ সময় চেম্বারের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), মো. ইফতেখার ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।
মাহবুবুল আলম বলেন, করোনা পরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে খাদ্য সরবরাহে সাপ্লাই চেইন বিঘিœত হয়েছে। ফলে বিভিন্ন দেশে দেখা দিয়েছে খাদ্য সংকট। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শী প্রচেষ্টায় খাদ্য সরবরাহ নিশ্চিত রাখার জন্য আন্তর্জাতিক সংকটের মধ্যেও এলসি খোলার অনুমতি দেয়া হয়েছে। ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ চেইন স্বাভাবিক রয়েছে। আসন্ন রমজানকে সামনে রেখে চিটাগাং চেম্বারের ঐতিহ্য হিসেবে প্রতিবারের মতো এবারো ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি করা হচ্ছে। চলমান মূল্যস্ফীতির মধ্যেও পবিত্র রমজানে সাধারণ মানুষ যাতে সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্য কিনতে পারেন সেজন্য সমাজের বিত্তবান ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান তিনি। তিনি রমজানে ভোগ্যপণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার জন্য প্রত্যেককে একবারে না কিনে চাহিদানুযায়ী ভাগ করে কেনার ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া পণ্যের অতিরিক্ত মজুত ও মুনাফা না করে দ্রব্যমূল্য প্রদর্শনের মাধ্যমে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়