দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি : ফের নির্বাচন দাবি আইনজীবীদের একাংশের

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্ট বার নির্বাচন ছিল গত ১৫-১৬ মার্চ। হাতাহাতি, সাংবাদিকদের ওপর পুলিশের হামলা, বিএনপিপন্থি আইনজীবীদের ভাঙচুর ও বর্জন ও কোর্ট প্রাঙ্গণে ব্যাপক পুলিশের উপস্থিতির মধ্য দিয়ে শেষ হয় এক তরফা নির্বাচন। তাই ১৫ ও ১৬ মার্চকে আইনজীবী সমিতির কালো দিবস হিসেবে ঘোষণা করেছে আইনজীবীদের একাংশ। সেইসঙ্গে অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করে, সেই কমিটির তত্ত্বাবধানে সমিতির নির্বাচন পুনরায় আয়োজনের দাবি জানান তারা।
আইনজীবী সমিতির দক্ষিণ হলে ‘সমিতির বর্তমান সংকট এবং উত্তরণ নিয়ে সমিতির সাবেক নির্বাচিত নেতারা এবং সদস্যদের সঙ্গে গতকাল বুধবার এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভার প্রস্তাব ও সিদ্ধান্ত তুলে ধরেন এসসিবিএ সংবিধান সংরক্ষণ কমিটির সভাপতি শাহ আহমেদ বাদল।
আইনজীবী শাহ আহমেদ বাদল বলেন, ১৫ ও ১৬ মার্চ পুলিশ দিয়ে প্রহসনের নির্বাচন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ১৫ ও ১৬ মার্চ কোনো নির্বাচন হয়নি। আগামী ১ এপ্রিলের আগেই সমিতির সংবিধান অনুযায়ী তলবি সাধারণ সভা আহ্বান করে ১৪ সদস্যের একটি অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা, তিন মাসের মধ্যে নতুন ভোটার তালিকা প্রণয়ন এবং রাজনৈতিক দলের প্যানেল বন্ধ করে সমিতির সদস্যদের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাব সভা গ্রহণ করে।
সমিতির চলমান ব্যাংক হিসাব আপাতত স্থগিত করার জন্য সাবেক নেতাদের স্বাক্ষরে সোনালী ব্যাংকসহ সব আর্থিক প্রতিষ্ঠানে চিঠি দেয়ার প্রস্তাব সভা গ্রহণ করেছে উল্লেখ করেন শাহ আহমেদ বাদল অভিযোগ করেন, সুপ্রিম কোর্ট সমিতির ইতিহাসে ১৫ ও ১৬ মার্চকে কালো দিবস হিসেবে ঘোষণা করছি। এ দুই দিন কালো দিবস হিসেবে পালিত হবে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি জয়নাল আবেদীন ও গোলাম রহমান ভূঁইয়া, সংবিধান সংরক্ষণ কমিটির উপদেষ্টা তৈমুর আলম খন্দকার ও মো. শফিউদ্দিন ভূঁইয়া, সদস্য মির্জা আল মাহমুদ, বিএনপি প্যানেলের সম্পাদক প্রার্থী আইনজীবী মো. রুহুল কুদ্দুস ও প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়