দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

সীতাকুণ্ডে বিস্ফোরণ : সীমা অক্সিজেন প্ল্যান্ট পরিচালকের জামিন মঞ্জুর

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দীন সান্টুর জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহরিয়ার ইকবালের আদালত এই আদেশ দেন। এর আগে, গত ১৪ মার্চ সন্ধ্যায় নগরের জিইসি মোড় থেকে পারভেজ উদ্দীনকে গ্রেপ্তার করে শিল্প পুলিশ। পরে ১৫ মার্চ তাকে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম নাজমুন নাহারের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে ১৯ মার্চ চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদার আদালত জামিন আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য গতকাল বুধবার দিন ধার্য করেছিলেন।
চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ বলেন, সীমা অক্সিজেন কারখানায় বিস্ফোরণের মামলায় গ্রেপ্তার প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দীন সান্টুর জামিন আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেছেন।
উল্লেখ্য, গত ৪ মার্চ সীমা অক্সিজেন লিমিটেড এ বিস্ফোরণে ৭ জন নিহত ও ৩৫ জন আহত হন। ভয়াবহ এ বিস্ফোরণে কেঁপে ওঠে কয়েক কিলোমিটার এলাকা। ঘটনাস্থলের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে ছিটকে পড়ে বিস্ফোরিত ইস্পাতের টুকরা। বিস্ফোরণে নিহত এক শ্রমিকের স্ত্রী অক্সিজেন কারখানাটির মালিক ও তিন ভাইসহ ১৬ জনকে আসামি করে দায়িত্বে অবহেলার অভিযোগ এনে মামলা দায়ের করেন।

এই ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি গত ১৪ মার্চ জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে প্রতিবেদন জমা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়