দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

মুলা বীজ কিনে প্রতারিত কৃষক

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) থেকে : নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের অনুমোদিত এক বীজ ডিলারের কাছ থেকে মুলার বীজ কিনে বপন করে প্রতারিত হয়েছেন হাফিজুল ইসলাম (৫৫) নামে এক কৃষক।
বপনের অধিকাংশ বীজ থেকে চারা গজায়নি। নকল মুলা বীজ প্যাকেটজাত করে বিক্রি করায় সর্বশান্ত হয়েছেন বলে অভিযোগ ভুক্তভোগী ওই কৃষকের।
এ বিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষক হাফিজুল ইসলাম প্রতিকার চেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সৈয়দপুর শহরের শাপলা বীজ ও কীটনাশক দোকান থেকে দুই হাজার ৫০০ টাকায় ৮০০ গ্রাম মুলা বীজ কিনেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের পাটোয়ারীপাড়ার কৃষক হাফিজুল ইসলাম।
তিনি এসব বীজ নিজের ৫ বিঘা জমিতে রোপণ করেন। কিন্তু অধিকাংশ জমির মুলার চারা গজায়নি। প্রতি বিঘা জমিতে মুলা চাষ করতে তার ১৫ হাজার টাকা করে খরচ হয়েছে।
এদিকে এ অভিযোগ অস্বীকার করে বীজ ডিলার সিদ্দিকুর রহমান বলেন, মুলার বীজ রোপণের পর চারা না গজানোর দায় আমার নয়। আমি তাকে ভালো ব্র্যান্ডের মুলার বীজ দিয়েছি। অভিযোগকারী ওই কৃষক সারের সঠিক ব্যবহার না করার কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে।
এ বিষয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল রায়হান বলেন, ভুক্তভোগী কৃষকের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়