দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণ : জায়গার জটিলতা নিরসন করলেন ইউএনও

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের সোনামসজিদ বালিয়াদিঘী এলাকায় মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণে পার্শ্ববর্তী গোরস্থানের সঙ্গে জায়গা সংক্রান্ত জটিলতা নিরসন করা হয়েছে। ফলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণে এখন আর কোনো বাধা নেই। গতকাল মঙ্গলবার বিকালে বালিয়াদিঘী এলাকায় আয়োজিত বৈঠকে জায়গা সংক্রান্ত জটিলতা নিরসন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত।
তিনি জানান, গত বছরের ১৫ ডিসেম্বর স্থানীয় সরকার প্রকৌশল অধিপ্তরের তত্ত্বাবধানে ৪৪ লাখ ৮৩ হাজার টাকা ব্যয়ে সোনামসজিদ গণকবর সংলগ্ন এলাকায় মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
এরপর পার্শ্ববর্তী গোরস্থানের সঙ্গে জায়গা সংক্রান্ত জটিলতা দেখা হয়। উদ্যোগ নেয়া হয় জটিলতা নিরসনের। এরই ধারাবাহিকতায় বালিয়াদিঘী এলাকায় গোরস্থান কমিটির সদস্যদের সমন্বয়ে এক বৈঠকে জায়গা সংক্রান্ত জটিলতা নিরসন করা হয়।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এলজিইডির উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম, শাহাবাজপুর ইউপি চেয়ারম্যান নিজামুল হক রানা, সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সভাপতি মামুনুর রশিদ এবং সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি হারুন অর রশিদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়