দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

মহানগর উত্তর আ.লীগ : এক বছরেও হয়নি মিরপুর ও দারুস সালামের কমিটি

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা মহানগর আওয়ামী লীগের মিরপুর ও দারুস সালাম থানার সম্মেলন শেষ হয়েছে প্রায় এক বছর আগে। কিন্তু কমিটি এখনো ঘোষণা করা হয়নি। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। সাংগঠনিক কর্মকাণ্ডে দেখা দিয়েছে স্থবিরতা।
জানা গেছে, গত বছরের ২৯ জুন ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে মিরপুর থানা আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। সেখানে কোনো কমিটি ঘোষণা করা হয়নি। এর আগে ১০ জুন দারুস সালাম থানা কমিটির সম্মেলন হলেও ঘোষণা করা হয়নি কমিটি। সবই ঝুলে আছে।
এদিকে সম্মেলনের পর পদ প্রত্যাশীরা দৌঁড়ঝাপ শুরু করেন। তারা মহানগর ও কেন্দ্রীয় নেতাদের দ্বারস্থ হন। অনেকে ছুটেন স্থানীয় সংসদ সদস্যের কাছে। এর মধ্যে মিরপুর থানায় সভাপতি পদে এস এম হানিফ, এডভোকেট আজাদুল কবীর, এজাজ আহমেদ স্বপন, ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল মোল্যা এবং সাধারণ সম্পাদক পদে হায়দার আলী খান বহুলুল ও আনোয়ার হোসেন লিটুর নাম আলোচনায় আসে। দারুস সালাম থানায় সভাপতি পদে গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে কাজী ফরিদুল হক হ্যাপী, সোহরাব হোসেন, ওবায়দুর রহমান বাবু, আব্দুল জলিলের নাম নেতাকর্মীদের মুখে মুখে। সম্ভাব্যরা নানাভাবে শোডাউন করে প্রচার প্রচারণায় ব্যস্ত। লবিং করছেন কেন্দ্রে।
জানা গেছে, নেতৃত্ব নির্বাচন নিয়ে মহানগর (উত্তর) নেতারা এখনো দোটানায় রয়েছেন। স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে তৈরি হয়েছে তাদের সমন্বয়হীনতা। তারা নিজেদের পছন্দের ব্যক্তির কাছে নেতৃত্ব তুলে দিতে চাওয়ায় কর্মীরা হতাশায় ডুবতে বসেছেন। ঝিমিয়ে পড়েছে সাংগঠনিক কর্মকাণ্ড। সাংগঠনিক কর্মকাণ্ডে উপস্থিতি কমতে শুরু করেছে।
এ প্রসঙ্গে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ভোরের কাগজকে জানান, মহানগরীর প্রতিটি থানাতেই নেতৃত্বে আসতে আগ্রহীর সংখ্যা অনেক। এদের মধ্য থেকে যাচাই-বাছাই করে যোগ্য নেতৃত্ব নির্বাচন করতে হচ্ছে- এজন্য একটু বেশি সময় লাগছে। তবে শিঘ্রই কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়