দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

বেরেরদোন খালে বেড়িবাঁধ ও স্লুইসগেট নির্মাণের দাবি

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পাদ্রিশিবপুর ইউনিয়নের বড় রঘুনাথপুর গ্রাম ও বরগুনার বেতাগী উপজেলার বিবিচিনি ইউনিয়নের দেশন্তর কাটি গ্রামে বেরেরদোন (ওয়াপদা) খালের উপর স্লুইসগেট ও বেড়িবাঁধ নেই। এ কারণে ওই দুই ইউনিয়নের প্রায় ২৪ হাজার ৫০০ হেক্টর জমি সারা বছরই জলাবদ্ধ থাকে। ফলে বছরের পর বছর ধরে এসব জমি থেকে কাক্সিক্ষত ফসল উৎপাদন সম্ভব হচ্ছে না। স্থানীয় কৃষকদের অভিযোগ, জনপ্রতিনিধিরা ও পানি উন্নয়ন বোর্ডের কোনো কর্মকর্তা এ বিষয়ে খোঁজ রাখেন না।
স্থানীয়রা জানান, বারো মাস জোয়ারের পানি উঠে জমিগুলো জলাবদ্ধ থাকে। এ কারণে আগাছা ও জংলি পাতা জন্মেছে। এতে করে হাজারো কৃষক মহাবিপদে পড়েছেন। তাদের একটাই দাবি, অবিলম্বে বেরেরদোন খালের উপর

স্লুইসগেট নির্মাণ করা হোক।
এলাকাবাসীর পক্ষে সাংবাদিক মামুন আবেদীন বলেন, বেরেরদোন খালের উপর কোনো স্লুইস গেট না থাকার কারণে কৃষি জমিগুলো সারা বছরই পানিতে পরিপূর্ণ থাকে। জোয়ারের লবণ পানি উঠে ফসল নষ্ট হয়। যে কারণে আশানুরূপ ফলন পায় না কৃষকরা। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে তারা। এ সমস্যা থেকে মুক্তির জন্য দ্রুত বেরেরদোন খালের উপর একটি স্লুইসগেট নির্মাণ জরুরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়