দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

পরিকল্পনামন্ত্রী : ভূমিহীনদের আশ্রয় দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘সারাদেশের ভূমিহীনদের খুঁজে খুঁজে বের করে ঘর তৈরি করে দেয়ার নজির পৃথিবীর আর কোথাও আছে কিনা তা আমার জানা নেই। আমাদের দেশে এই নজিরবিহীন কাজটি করেছেন জননেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। এই সরকারের অনেকগুলো সোনালী পালক আছে। এর একটি হলো ভূমিহীনদের ঘর তৈরি করে দিয়ে তা হস্তান্তর করা। এক সময় ভূমিহীনদের কোথাও যাওয়ার জায়গা ছিল না, খাবার ছিল না, পানির ব্যবস্থা ছিল না, তারা মানবেতর জীবনযাপন করতেন। প্রধানমন্ত্রী তাদের আশ্রয় দিয়েছেন। তাদের জীবনমান উন্নয়ন করেছেন।’
গতকাল বুধবার সকাল ১০টায় এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ৬০টি আশ্রয়ণের ঘর হস্তান্তর করা হয়। ওই অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী। পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসী মানুষ। তার নেতৃত্বে পদ্মাসেতু, মেট্রোরেলসহ আরো অনেক মেঘাপ্রকল্প বাস্তবায়ন হয়েছে। আমরা আগামীতে আরো এগিয়ে যাব। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামীতে আমরা স্মার্ট বাংলাদেশ দেখব।’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার-উজ-জামান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠান শেষে ৪র্থ পর্যায়ে ‘ক’ শ্রেণির আওতায় দুই শতাংশ জমি, দলিল নামজারির খতিয়ানসহ ৩৫টি ভূমিহীন পরিবারকে দুর্যোগ সহনীয় টেকসই আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ঘরের চাবি হস্তান্তর করা হয়। আরো ২৫টি ঘর নির্মাণ কাজ শেষে হস্তান্তর করা হবে।
এদিকে উপহারের ঘর পেয়ে আবেগাপ্লুত ভূমিহীনরা। তারা বলেন, ‘জীবনেও কল্পনা করিনি এরকম ঘর পাবো। আজ সেই কল্পনা বাস্তব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন স্থায়ীভাবে মাথা গোঁজার ঠাঁই পেলাম। ছেলে-মেয়ে নিয়ে সুখে শান্তিতে থাকতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ দীর্ঘদিন বাঁচিয়ে রাখুক, তার জন্য প্রাণ ভরে দোয়া করি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়