দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

তদন্তের দাবি বীর মুক্তিযোদ্ধাদের : জামায়াত নেতার টাকায় স্মৃতিসৌধ নির্মাণ!

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেদী হাসান মারুফ, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে : শ্যামনগর উপজেলার গোপালপুর স্মৃতিসৌধটি তৈরি করতে জামায়াত নেতা বকুল ২ লাখ টাকা অনুদান দিয়েছেন- এমন একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় তোলপাড় শুরু হয়েছে উপজেলা জুড়ে।
তাকে বক্তব্যে বলতে শোনা যায়- ‘এই শোনো, তোমার ওই স্মৃতিসৌধে আমি দুই লাখ টাকা অনুদান দিয়েছি।’ বকুলের এমন বক্তব্যের প্রতিবাদে ২১ মার্চ মঙ্গলবার বেলা ১১টায় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল নেতারা উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেনের অফিসে উপস্থিত হয়ে জামায়াত নেতা বকুলের ওই ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের সুষ্ঠু তদন্তের দাবি করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের আশ্বস্ত করেন, তিনি বিষয়টি দ্রুততার সঙ্গে খতিয়ে দেখবেন।
এ সময় উপস্থিত ছিলেন- সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মণ্ডল, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মজিদ, সাবেক ডেপুটি কমান্ডার আবুল হোসেন ও অন্য মুক্তিযোদ্ধারা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কয়েকজন সদস্য। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মণ্ডল বলেন, জামায়াত নেতা বকুল সাহেব কার কাছে টাকা দিয়েছে সেটা সুস্পষ্টভাবে তাকে বলতে হবে। অন্যথায় শ্যামনগরের জনগণের কাছে তাকে ক্ষমা চাইতে হবে।
তিনি আরো বলেন, আমরা মুক্তিযোদ্ধারা এখনো বেঁচে আছি। প্রয়োজনে আমরা ব্যক্তিগতভাবে ১০ হাজার টাকা করে দিয়ে আবার স্মৃতিসৌধ তৈরি করব। কিন্তু জামায়াত নেতার টাকায় তৈরি স্মৃতিসৌধে আমরা পুষ্প অর্পণ করতে পারি না। ২৫ মার্চের মধ্যে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান তিনি। অবসরপ্রাপ্ত সিভিল সার্জন, ’৬৯ সালে গণঅভ্যুত্থানকালীন শ্যামনগর সংগ্রাম কমিটির আহ্বায়ক, বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ জলিলের ছোট ছেলে সাতক্ষীরা নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিজ্ঞ পিপি ও সদর চেয়ারম্যান এডভোকেট জহুরুল হায়দার বাবু গত ২০ মার্চ ইউনিয়ন পরিষদে মিটিং ডেকে জামায়াত নেতা বকুলের ওই বক্তব্যের প্রতিবাদ জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়