দুদক চেয়ারম্যান : দুর্নীতি নির্মূলে প্রভাবমুক্ত থেকে কাজ করবে দুদক

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ভেঙে পড়েছে : আইন ও বিধিমালার পরও সড়ক আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন নেই

পরের সংবাদ

ছাত্রলীগের হামলা : সাবেক চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ১০ নেতাকর্মী আহত

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের বেলকুচিতে রাজাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে পুলিশের সামনেই ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন হাসান রকির বিরুদ্ধে। গত মঙ্গলবার সকাল ১০টা থেকে স্কুল প্রাঙ্গণে ভোট গ্রহণ শুরু হয়।
অভিভাবক সদস্য চারজন, শিক্ষক প্রতিনিধি তিনজন, বিদ্যুৎসাহী সদস্য একজন, মোট ভোটার আটজন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি পদের বিপরীতে দুইজন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। একজন হলেন, ঐ গ্রামের প্রবীণ শিক্ষক শাহজাহান আলী মাস্টার ও আরেকজন উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন হাসান রকি।
ভোট গণনার শেষ, ঘোষণার পূর্বেই ছাত্রলীগ সভাপতি রবিন হাসান রকির পরাজয় বুঝতে পেরে তার নেতৃত্বে দলবদ্ধ বহিরাগত সন্ত্রাসী নিয়ে প্রিজাইডিং অফিসারের হাত থেকে ব্যালট ও রেজুলেশনের খাতা ছিনতাই করেন।
এ সময় বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাত, পৌর ছাত্রলীগের সভাপতি এম. আকতার হামিদ আওয়ামী লীগ নেতাকর্মীর ওপর চড়াও হয়।
এ সময় স্কুলের অফিস কক্ষে অবস্থানরত সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ, রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ, ইউপি সদস্য আশরাফুল ইসলামসহ মোট দশজন গুরুতর আহত হন।
এ বিষয়ে রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ বলেন, এমপির পিএস সেলিম সরকার ও রবিন হাসান রকির নেতৃত্বে পুলিশের সামনেই ব্যালট ছিনতাই ও আমাদের ওপর সন্ত্রাসী হামলা করে। পুলিশ নীরব ভূমিকা পালন করেন।
এ বিষয়ে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার নাজির উদ্দিন ব্যালট ছিনিয়ে নেয়ার কথা স্বীকার করে বলেন, নির্বাচন শেষে ভোট গণনার পর শাহজাহান আলী সরকারের কাছে রবিন হাসান রকি এক ভোটে পরাজিত হয়, রেজুলেশন শেষ করে ঘোষণা দেয়ার আগেই এই সংবাদটা অভিভাবক সদস্য মনির বের হয়ে গিয়ে বাহিরে বললে সন্ত্রাসীরা এসে পুলিশের সামনেই আমার হাত থেকে ব্যালট পেপার ও রেজুলেশন খাতা ছিনিয়ে নিয়ে যায়।
বেলকুচি থানার ওসি মো. আসলাম হোসেন বলেন, ব্যালট ছিনতাইয়ের সময় আমার ফোর্স সেখানে ছিল না।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান বলেন, রাজাপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে ব্যালট ও রেজুলেশন খাতা ছিনতাইয়ের ঘটনাটি অবগত হয়েছি এবং ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি। পরবর্তীতে আইনি ব্যবস্থা গ্রহণ করব।
এ ঘটনায় বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ আলী আকন্দ মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়