মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

সুবর্ণজয়ন্তী : জাতীয় সংসদের বিশেষ অধিবেশন শুরু ৬ এপ্রিল

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের ৫০ বছর পূর্তি অর্থাৎ সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশেষ অধিবেশন শুরু হচ্ছে আগামী ৬ এপ্রিল। ওইদিন বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বসবে এ বিশেষ অধিবেশন। গতকাল মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন বলে সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ সূত্রে জানানো হয়েছে।
এটি হবে চলমান একাদশ জাতীয় সংসদের ২২তম আর চলতি বছরের দ্বিতীয় অধিবেশন। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এ অধিবেশনটি স্বল্পকালীন হবে বলেও জানিয়েছে গণসংযোগ বিভাগ। এদিকে বিশেষ এ অধিবেশনে বাইরের কোনো অতিথি আসছেন না বলে নিশ্চিত করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অধিবেশনেও সবাইকে করোনা পরীক্ষা করে সংসদে প্রবেশ করতে হবে।
এর আগে গত ৫ জানুয়ারি শুরু হয়ে ৯ ফেব্রুয়ারি শেষ হয় চলতি বছরের প্রথম তথা একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন। যেখানে ১৯টি বিল উত্থাপিত হয়। ১০টি বিল পাস হয়। এছাড়া একটি অধ্যাদেশও উত্থাপিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়