মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

সায়েন্সল্যাবে বিস্ফোরণ : বাঁচার লড়াইয়ে হেরে গেলেন ঢাবি শিক্ষার্থী

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর সায়েন্সল্যাবে বিস্ফোরণে আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী নুর নবী মারা গেছেন। ৫ মার্চের সেই ভয়াবহ বিস্ফোরণের পর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে ছিলেন তিনি। কিন্তু তাকে আর বাঁচানো যায়নি। টানা ১৬ দিন মৃত্যুর সঙ্গে লড়ে গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় নুর নবীর মৃত্যু হয়। এ নিয়ে ওই বিস্ফোরণের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়জনে। নুর নবী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার দড়িগাঁও গ্রামে।
নিহতের বন্ধুরা জানান, বিস্ফোরণের সময় ওই ভবনের নিচ দিয়ে হেঁটে যাচ্ছিলেন নুর নবী। এ সময় হঠাৎ বিস্ফোরণে তার ওপর ভবনের দেয়ালের কিছু অংশ পড়ে। এতে মাথা ও পায়ে আঘাত পান তিনি। ঘটনার দিন থেকেই আইসিইউতে ছিলেন। একদিন পর কোমায় চলে যান। নিহতের আত্মীয় সাকিব আল আকবার বলেন, সায়েন্সল্যাবে বিস্ফোরণের সময় সেখান দিয়ে যাচ্ছিলেন নুর নবী। ফলে বিস্ফোরণে তিনিও আহত হন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মৃত্যু হয়েছে তার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, আমাদের জন্য খুবই দুঃখজনক সংবাদ এটি।
আমরা আমাদের শিক্ষার্থীকে বাঁচানোর চেষ্টা করছিলাম, কিন্তু পারিনি। তার মৃত্যুতে আমরা শোকাহত। তার পরিবারকে সান্ত¡না দেয়ার ভাষা নেই। তবে শিক্ষার্থী পরিবারের জন্য কিছু করার সুযোগ থাকলে তা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন প্রক্টর।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দুপুরে জানান, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
প্রসঙ্গত, গত ৫ মার্চ সকাল ১০টা ৫০ মিনিটের দিকে সায়েন্সল্যাবে তিনতলা ভবনে বিস্ফোরণ হয়। এতে আগুন ধরে যায় ওই ভবনে। ভবনটির তিন তলায় ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অফিসে মূলত বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের তীব্রতা এমনই ছিল যে, পাশের একটি ১৪ তলা আবাসিক ভবন কেঁপে ওঠে। এতে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়