মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

যুক্তরাষ্ট্রকে নিজ দেশে তাকাতে বললেন কাদের

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অন্য কোনো দেশের সমালোচনা করার আগে আমেরিকার রাষ্ট্রদূত পিটার হাসকে নিজ দেশের দিকে তাকানোর পরামর্শ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর পাশাপাশি কোন কোন দেশে গণতন্ত্র ত্রæটিমুক্ত সেটিও যুক্তরাষ্ট্রের কাছে জানতে চেয়েছেন ক্ষমতাসীন দলের এই সাধারণ সম্পাদক।
গতকাল মঙ্গলবার রাজধানীর বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্কুল মাঠে আয়োজিত যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ কথা বলেন তিনি।
যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত ৩২, ৩৩, ৩৪, ৩৫ ও ৩৬নং ওয়ার্ড ইউনিটের এই সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রতিবেদন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর কোন দেশে গণতন্ত্র সম্পূর্ণ ত্রæটিমুক্ত? আমরাও পারফেক্ট নই। আমাদের এখানেও সম্পূর্ণ ক্রটিমুক্ত আমরা বলব না। যারা বাংলাদেশের গণতন্ত্র নিয়ে অভিযোগ করেছেন, তাদের দেশেও গণতন্ত্র ত্রæটিমুক্ত নয়। আমি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের উদ্দেশে বলতে চাই, অন্যের বিরুদ্ধে অভিযোগ দেয়ার আগে নিজের ঘরের চিত্রটা বলুন। আজো ডোনাল ট্রাম্প তার পরাজয় মেনে নেননি। বিচারবহির্ভূত হত্যার কথা বলেন, আপনাদের দেশেও গান অ্যাটাক হয়। অন্যের সমালোচনা করার আগে নিজেদের চেহারা দেখুন।
বিএনপির আন্দোলনের গাড়ি খাদে পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির পদযাত্রা মানেই পতন যাত্রা। বিএনপির আন্দোলন কাদায় আটকে যাওয়া গরুর গাড়ির মতো আটকে গেছে। এ গাড়ি আর উঠবে না।

এখন তারা ষড়যন্ত্র করছে। তাদের আন্দোলন এখন নাশকতা। বিএনপির আন্দোলন এখন আর জমছে না। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে নালিশ করছে, লবিস্ট নিয়োগ করেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভুয়া ও জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। সুষ্ঠু ভোট হলে শেখ হাসিনা আবারো বিজয়ী হবেন।
সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়