মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব, ভ্রমণে ব্যস্ত মোস্তাফিজরা

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেটে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছে টাইগাররা। এই সিরিজের প্রথম ম্যাচ ১৮৩ রানের বড় ব্যাবধানে জেতার পর দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এখনো বাকি শেষ ম্যাচ। এর মাঝেই গতকাল ঢাকায় আসেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া অনুশীলন না থাকায় স্ত্রীসহ চা-বাগান ও রাতারগুলে ঘুরতে যান টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। দলের আরেক পেসার হাসান মাহমুদ কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার নাফিস ইকবালসহ স্টাফের কয়েকজন সদস্যের সঙ্গে সাদা পাথর ভ্রমণে যান। আর শেষ ওয়ানডের জন্য বিসিবির ঘোষিত দল থেকে বাদ পড়েন টাইগার ব্যাটার আফিফ হোসেন ও পেসার শরিফুল ইসলাম।
গতকাল দুপুরে বিমানের বলাকা কার্যালয়ে এক অনুষ্ঠানে সাকিবকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বিমানের প্রচারণায় অংশ নিতে চুক্তিপত্রে স্বাক্ষর করেন এই অলরাউন্ডার।
বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম এবং বিমানের পরিচালকরা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে ব্র্যান্ডিং ইস্যুতে চুক্তিবদ্ধ হয়েছে বিমান। এ উপলক্ষে বিমানের প্রধান কার্যালয় বলাকায় দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়।
বিমান বাংলাদেশের শুভেচ্ছাদূত নিযুক্ত হওয়ার পর সেখানেই গণমাধ্যমের মুখোমুখি হন সাকিব। তিনি বলে, ‘ছোটবেলায় পাইলট হতে চাইতাম। পাশাপাশি ডাক্তার, ইঞ্জিনিয়ারও হতে চেয়েছি। তবে শেষ পর্যন্ত ক্রিকেটার হয়েছি। এখন বিমানের সঙ্গে যুক্ত হলাম। আমি আমার সর্বোচ্চ প্রচার বা প্রসারের চেষ্টা করব।’
সাকিবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার ঘটনা নতুন নয়। এর আগেও বহু প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন তিনি। তবে এই মাসেই ইংল্যান্ডের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের আনন্দ শেষ না হতেই হাজির হন একটি ক্লথিং ব্র্যান্ডের শাখা উদ্বোধনে। এরপর ইংলিশদের বিপক্ষে ১৪ মার্চ ইংলিশদের টি-টোয়েন্টিতে ধবলধোলাই করে বাংলাদেশি ব্যবসায়ীর স্বর্ণের দোকান উদ্বোধোনের জন্য যান সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে। এরপর ১৭ মার্চ দেশে ফিরে পরের দিন সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামেন সাকিব। এরপর ১৮ মার্চ ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এআইইউবি) সমাবর্তনে যোগ দিয়ে নিজের স্নাতক ডিগ্রি গ্রহণ করেন। পরের দিন আবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামেন তিনি। গতকাল ঢাকায় এসে আবার হাজির হন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অনুষ্ঠানে। তাই তাকে প্রশ্ন করা হয় এত কিছু কীভাবে সামলান তিনি। কিছুটা হেসে সাকিব উত্তর দেন, ‘যে পারে, সে সবকিছুই পারে।’
অন্যদিকে দলের অনুশীলন না থাকায় মোস্তাফিজুর রহমান তার স্ত্রীকে নিয়ে বের হন চা-বাগান ও রাতারগুল ঘুরতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সেই ছবি পোস্ট করেন এই তারকা নিজেই। এছাড়া সকাল থেকেই ব্যস্ত পেসার হাসান মাহমুদ হাসান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার নাফিস ইকবালসহ সাপোর্ট স্টাফের কয়েকজন সদস্যের সঙ্গে সাদা পাথর ঘুরতে যান। সিলেটেরই ঘরের ছেলে নাসুম আহমেদ পরশু রাতে হোটেল ছেড়ে চলে যান নিজ বাড়িতে। আর ঢাকায় পাঠানো হয় আফিফ হোসেন ও শরিফুল ইসলামকে।
আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য গতকাল দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের দুই ম্যাচে স্কোয়াডে থাকলেও এবার বাদ পড়েন আফিফ হোসেন ও শরিফুল ইসলাম। ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না আফিফের ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে ছিলেন একাদশের বাইরে। চলমান আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজেও ব্যাটিংয়ে নামা হয়নি বাঁহাতি এই ব্যাটারের। আফিফের প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘স্কোয়াড ছোট করে দিয়েছি। দ্বিতীয় ওয়ানডের জন্য তো আমাদের দল ছিল ১৫ জনের তবে শেষ ম্যাচের জন্য একজন কমিয়ে ১৪ জন করেছি। যেহেতু ব্যাকআপ খেলোয়াড় রয়েছে তাই কাউকে বসিয়ে রেখে তো লাভ নেই।’
আফিফ ও শরিফুল জাতীয় দল থেকে হটাৎ প্রিমিয়ার লিগে পাঠানোর বিষয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘ঘরের মাঠে খেলা, দলে আছে ১৬ জন। সেখান থেকে ১৪ জনকে রেখে বাকি দুজনকে প্রিমিয়ার লিগ খেলার জন্য ফ্রি করে দেয়া হয়েছে। এর বাইরে কিছু নয়।’
শেষ ওয়ানডের জন্য ঘোষিত বাংলাদেশ দলে আছেন তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী, তাওহীদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, জাকির হাসান এবং হাসান মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়