মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

বৃষ্টি হলে ছাদ চুঁইয়ে পড়ে পানি : ঝুঁকিপূর্ণ আনসার ভিডিপির ভবন

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম রমজান আলী, রাউজান (চট্টগ্রাম) থেকে : রাউজান উপজেলা আনসার ভিডিপি অফিসের কার্যক্রম চলছে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) পরিত্যক্ত ভবনে। আনসার ভিডিপি অফিসের কার্যক্রম চালানো ভবনটির কক্ষের ছাদের প্লাস্টার খসে পড়ে ছাদের রড দেখা যাচ্ছে। ভবনের দেওয়ালও ধরেছে ফাটল।
বৃষ্টি হলে ছাদ চুয়ে বৃষ্টির পানি পড়ে। এতে অফিসের কার্যক্রম বিঘিœত হয়। রাউজান উপজেলা পরিষদের নতুন ভবন নির্মাণ করার পূর্বেই পুরাতন উপজেলা পরিষদ ভবনে আনসার ভিডিপির অফিস ছিল। নতুন ভবন নির্মাণ করার জন্য পুরাতন ভবন ভেঙে ফেলা হয়। পুরাতন ভবন ভেঙে ফেলা হলে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরোশন (বিএডিসি) পরিত্যক্ত ভবনের ২য় তলায় রাউজান উপজেলা আনসার ভিডিপি অফিস ও উপজেলা যুব উন্নয়ন অফিস নিয়ে যাওয়া হয়। নতুন ভবন নির্মাণকাজ শেষ হলে পরিত্যক্ত ভবন থেকে যুব উন্নয়ন অফিস নব নির্মিত ভবনের ৪র্থ তলায় নিয়ে যাওয়া হলেও পরিত্যক্ত ভবনে থেকে যায় আনসার ভিডিপি অফিস। প্রতিদিন জীবনের মারাত্মক ঝুঁকি নিয়ে ঝুঁকিপূর্ণ ভবনে অফিসের কার্যক্রম চালিয়ে যাচ্ছে আনসার ভিডিপি কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন ও তার অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা।
রাউজানে পল্লী বিদ্যুৎ সমিতি, রাউজান তাপ বিদ্যুৎকেন্দ্র, চুয়েট, রাউজান ২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, ব্যাংক, রাউজান উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সহ বিভিন্ন স্থানে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ২১৫ জন আনসার সদস্য।

নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যরা প্রতিদিন নিত্যনৈমত্তিক কাজে উপজেলা আনসার ভিডিপি অফিসে আসতে হয়। এছাড়াও জাতীয় সংসদ নির্বাচন, ইউপি নির্বাচন, উপজেলা পরিষদ নিবার্চন, পৌর নির্বাচনে ভোট কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব ও দুর্গাপূজার সময়ে পূজা মণ্ডপে নিরাপত্তার দয়িত্ব পালন করতে হয়।
রাউজান উপজেলা আনসার ভিডিপি কর্মকতা ফাহমিদা ইয়াসমিন বলেন, দেশের যে সব এলাকায় জমি পেয়েছে ওই সব উপজেলায় আনসার ভিডিপি কর্মকর্তার কার্যালয়ের জন্য ভবন নির্মাণ করা হয়েছে । রাউজানে জমি না থাকায় নতুন ভবন নির্মান করা সম্ভব হয়নি। একারণে ঝুঁকিপূর্ণ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন কাজ করছি। এই ঝুঁকিপূণ ভবন থেকে অফিস সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়