মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

বার্সায় ফিরলে চ্যাম্পিয়ন্স লিগ জিতবেন মেসি!

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলতি বছরের জুন মাসেই প্যারিসের ক্লাব পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে সম্প্রতি বিশ্বকাপ জয় করা আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির। ডিসেম্বরে বিশ্বকাপ জয়ের পর থেকেই মেসির সঙ্গে পিএসজি নতুন চুক্তি নিয়ে কথাবার্তা শুরু করে। তবে এখন পর্যন্ত চুক্তি নবায়ন হয়নি। ফলে প্রশ্ন উঠেছে জুনের পর মেসির পিএসজিতে থাকা নিয়ে। এর মধ্যে মেসি তার সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরবেন এমন জোরালো গুঞ্জন শোনা গেলেও মাঝখানে তা চাপা পড়ে যায়। এবার প্রায় নিভে যাওয়া আগুনে ফের ঘি ঢাললেন বার্সেলোনার রক্ষণভাগের ফুটবলার রোনাল্ড আরাউহো। মেসি বার্সায় ফিরলে তিনি খুশিই হবেন বলে জানান।
উরুগুইয়ান তারকা মনে করেন মেসি বার্সেলোনায় ফিরে এলে আরো একটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সুযোগ পাবে জাভি হার্নান্দেজের দল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মেসি যদি বার্সেলোনায় ফেরে, তাহলে আমি খুব খুশি হব। বার্সায় ফিরলে আমাদের আরো একটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের প্রবল সম্ভাবনা তৈরি হবে। আশা করি, তাকে বার্সেলোনায় ফিরে পাওয়ার একটা ভালো সুযোগ আছে। আমরা সবাই চাই, মেসি আবারো বার্সেলোনায় খেলুক।’ আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে বলেন, ‘আমাদের দুজনের সম্পর্ক খুবই ভালো। আমরা কিন্তু খুব অল্প সময়ের জন্য বার্সায় সতীর্থ ছিলাম। আমি যখন বার্সেলোনার দলে প্রথম সুযোগ পাই, তখন মেসি আমাকে দলে দারুণভাবে স্বাগত জানিয়েছিল।
মনে আছে, একদিন সে আমাকে মেট পানের নিমন্ত্রণ জানিয়েছিল।’ মেট লাতিন আমেরিকার খুব জনপ্রিয় পানীয়। বিশেষ করে আর্জেন্টিনা ও উরুগুয়েতে এটি বেশ জনপ্রিয়।
ব্যক্তি মেসির সম্পর্কে তিনি আরো যোগ করেন, ‘সবাই জানে ব্যক্তি হিসেবে মেসি কতটা দুর্দান্ত। সে কেমন ফুটবলার, সেটি তো সবাই জানে। সে যে একজন চ্যাম্পিয়ন ফুটবলার, সেটি সে মাঠে ও মাঠের বাইরে বারবার প্রমাণ করে দেয়।’
২০২১ সালে অপ্রত্যাশিতভাবে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। তার বিদায়ী সংবাদ সম্মেলনে চোখের জলে মেসি বলেছিলেন, ‘আমি আবারো বার্সেলোনায় ফিরে আসব।’ চারদিকে চলমান গুঞ্জনে ধারণা করা হচ্ছে মেসির ফিরে আসার সময়টা হয়তো চলে এসেছে। বার্সেলোনাও তাকে দলে ফেরাতে আগ্রহী। তবে আর্জেন্টাইন তারকাকে ফেরাতে অনেক কাঠখড় পোড়াতে হবে বলে ব্যাপারটা মোটেও সহজ কিছু নয়।
অন্যদিকে পিএসজিতে যোগ দেয়ার পর প্রথম মৌসুমে খুব একটা ভালো করতে পারেননি মেসি। তবে দ্বিতীয় মৌসুমে দুর্দান্ত খেললেও সেটি পিএসজির ইউসিএল জয়ের জন্য যথেষ্ট ছিল না। তাই মেসিকে নিয়ে নানা সমালোচনা করছেন পিএসজির সাবেক ফুটবলাররা। এর মধ্যে ক্লাবটির সাবেক উইঙ্গার জেরম রোথেন মনে করেন আর্জেন্টিনার জার্সি গায়ে মেসি নিজেকে যতটা উজাড় করে দেন পিএসজির জার্সি গায়ে তা করেন না। মেসিকে কেনা ভুল হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়