মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

বামার সঙ্গে ঔষধ প্রশাসন অধিদপ্তর ডিজির বৈঠক

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন (বামা) এর নবনির্বাচিত কমিটির সঙ্গে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর মহাখালীতে ঔষধ প্রশাসন অধিদপ্তরের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি
এতে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের পরিচালক মো. সালাহউদ্দিন, মো. মোস্তাফিজুর রহমান, ড. মো. আকিব হোসেন, মো. আইয়ুব হোসেন, মো. ইয়াহইয়া; এসোসিয়েশনের পক্ষে বামার সভাপতি, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লি ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া, সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান, সহসভাপতি মো. ফজলুর রহমান, ডা. নাসিরউদ্দিন, যুগ্ম-সম্পাদক ফজলুল হকসহ ঊর্ধতন কর্মকর্তারা।
এ সময় এসোসিয়েশনের পক্ষ থেকে ৭টি প্রস্তাবনা উপস্থাপন করা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: আয়ুর্বেদ, ইউনানি ও হারবাল পদ্ধতির সমন্বয়ে ‘ট্রেডিশনাল মেডিসিন সেল’ গঠন; আয়ুর্বেদ, ইউনানি ও হারবাল ওষুধ রপ্তানির লক্ষ্যে ভারত ও চীনের মতো রপ্তানি নীতিমালা প্রণয়ন; অননুমোদিত মোড়ক সামগ্রী ও নকল ওষুধ উৎপাদন ও বিক্রয় বন্ধের লক্ষ্যে ফয়েল প্রিন্টিং প্রেস এবং ক্যাপসুল সেল কোম্পানির উপর মনিটরিং; বেপরোয়া চাঁদাবাজি এবং নামে বেনামে ঔষধ প্রশাসন অধিদপ্তরে চিঠি পাঠিয়ে হয়রানি বন্ধে পদক্ষেপ গ্রহণ করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়