মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

বাকেরগঞ্জের ইউএনও : জাতির পিতার স্বপ্ন ছিল সব মানুষের নিরাপদ আশ্রয়

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি : গৃহহীনমুক্ত হতে যাচ্ছে বাকেরগঞ্জ উপজেলা। হাসি ফুটছে ২৭৭টি পরিবারের মুখে। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলা টাস্কফোর্স কমিটির তালিকা অনুযায়ী বাকেরগঞ্জে ‘ক শ্রেণি’ভুক্ত ভূমিহীন ও গৃহহীন ৫৪৩টি পরিবারকে পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে ১ম পর্যায়ে ১২০টি, ২য় পর্যায়ে ৫০টি ও ৩য় পর্যায়ে ৯৬টি গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ে আরো ২৭৭টি ঘর আজ বুধবার হস্তান্তর করা হবে।
বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সজল চন্দ্র শীল বলেন, জাতির পিতা স্বপ্ন দেখতেন সোনার বাংলার প্রতিটি মানুষ খুঁজে পাবে নিরাপদ আশ্রয়। আশ্রয়ণ প্রকল্প যেন সেই নিরাপদ আশ্রয়ের চূড়ান্ত রূপ। সারাদেশের মতো বাকেরগঞ্জে আশ্রয়ণের ঘর পাবে ২৭৭টি পরিবার। তাদের ২ শতাংশ জমির মালিকানা সংক্রান্ত সব কাগজপত্র বুঝিয়ে দেয়া হবে।
এর আগে পুনর্বাসিত ২৬৬টি পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, ঘর পাওয়ার আগে তারা অনেকেই অনাহারে-অর্ধাহারে দিনযাপন করতেন। প্রধানমন্ত্রী তাদের জন্যে নতুন ঘরের ব্যবস্থা করেছেন, শিখিয়েছেন নতুন করে বাঁচতে। অনেকেই ঘরের আঙিনায় শাকসবজির চাষাবাদ করছেন; কেউ কেউ হাঁস-মুরগি পালন করে জীবিকা নির্বাহ করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়