মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

এনএসইউ : আন্তর্জাতিক গণিত দিবস উদযাপন

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) গণিত ও পদার্থবিজ্ঞান বিভাগের আয়োজনে গত সোমবার আন্তর্জাতিক গণিত দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। ২০১৯ সালে ইউনেস্কো শিক্ষার্থী এবং সাধারণ জনগণের জন্য গণিতের গুরুত্ব প্রচারে ১৪ মার্চকে আন্তর্জাতিক গণিত দিবস হিসেবে ঘোষণা দেয়। বিজ্ঞপ্তি
উপউপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন, গণিত ও পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেনসহ অন্যান্য অনুষদের সদস্যদের নেতৃত্বে এক শোভাযাত্রার মধ্য দিয়ে দিনব্যাপী উৎসব শুরু হয়। দিবসটি উপলক্ষে আয়োজিত এক গণিত প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট দেয়া হয়। দিবসটির তাৎপর্য তুলে ধরতে আয়োজিত এক সেমিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, উপউপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন এবং স্কুল অব ইঞ্জিনিয়ারিং এন্ড ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. জাভেদ বারী ছাড়াও বাংলাদেশ ম্যাথমেটিক্যাল সোসাইটির সহসভাপতি ও খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়োলজির অধ্যাপক ড. মো. হায়দার আলী বিশ্বাস এবং গণিত ও পদার্থবিজ্ঞান বিভাগের ড. মো. আসাদ উজ জামান বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়