মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

উখিয়ায় ক্যাম্পে দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ায় থাইংখালী তাজলিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র সন্ত্রাসীদের অতর্কিত গুলিবর্ষণে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরো একজন।
গতকাল মঙ্গলবার দুপুরে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, থাইংখালী তাজলিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পে (ক্যাম্প ১৩) একদল দুষ্কৃতকারী বেলা ১টার দিকে এসে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে মো. রফিক (৩০) নামে এক রোহিঙ্গা শরণার্থী ঘটনাস্থলে নিহত হন। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক আরেক রোহিঙ্গা রফিককে (৩৪) মৃত ঘোষণা করেন। এই ঘটনায় ইয়াসিন (২৮) নামের আরেক রোহিঙ্গা গুলিবিদ্ধ হন এবং তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
স¤প্রতি উখিয়া ক্যাম্পে একের পর এক গোলাগুলি ও অপহরণের ঘটনায় একাধিক ব্যক্তি নিহত হয়েছেন। এর মধ্যে গত শনিবার সন্ধ্যায় কক্সবাজারের উখিয়ার বার্মাপাড়া ক্যাম্পে (ক্যাম্প-১৯) সন্ত্রাসীদের গুলিতে হাফেজ মাহবুব (২৭) নামের এক রোহিঙ্গার মৃত্যু হয়। নিহত হাফেজ মাহবুব ওই ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে।
এছাড়া ১৬ মার্চ উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে (ক্যাম্প-৮) মাহবুবুর রহমান (৩৫) নামের আরেকজন রোহিঙ্গাকে অপহরণের পর ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করা হয়। তিনি ওই ক্যাম্পের এইচ ব্লকের বাসিন্দা আবু শামার ছেলে। আগের দিন ১৫ মার্চ একই আশ্রয়শিবিরে (ক্যাম্প-৮ পশ্চিম) পৃথক দুটি রোহিঙ্গা সন্ত্রাসীগোষ্ঠীর মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনায় আবদুর রশিদ (৩০) নামে আরেকজন রোহিঙ্গা স্বেচ্ছাসেবক নিহত হন। তিনি ওই ক্যাম্পের সি ব্লকের আবুল বশরের ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়