মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

ঈদযাত্রার রেল টিকেট শতভাগ অনলাইনে! : বিক্রি শুরু ৭ এপ্রিল

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এবারের ঈদুল ফিতরে ট্রেনের অগ্রিম টিকিট কাউন্টারে পাওয়া যাবে না। শতভাগ অনলাইনে টিকেট বিক্রির প্রস্তাব করা হয়েছে। গতকাল মঙ্গলবার রেলওয়ের আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ প্রস্তাব করা হয়। বৈঠক সূত্রে এসব তথ্য জানা গেছে। তবে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, এটা এখনই সিদ্ধান্ত হয়নি, যে যার মতো করে নিউজ করছে। তবে আজ বুধবারের প্রেস ব্রিফিংয়ে তিনি বিষয়টি স্পষ্ট করবেন বলে জানিয়েছেন।
বৈঠকসূত্র জানায়, এবার ঈদ উপলক্ষে ১০টি স্পেশাল ট্রেন পরিচালনা করবে রেলওয়ে। এছাড়া আগামী ৭ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। শুধু তাই নয়, এবার কাউন্টারে কোনো টিকেট বিক্রি হবে না, শতভাগ টিকেট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত হয়েছে। আর ঈদের ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৭ এপ্রিল থেকে। রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন গতকাল ভোরের কাগজকে জানিয়েছেন, আগামীতে ট্রেনের শতভাগ টিকেট অনলাইনে বিক্রি হবে কি, হবে না, কবে থেকে ঈদ অগ্রিম টিকেট বিক্রি হতে তা আজ বুধবারের প্রেস ব্রিফিংয়ে জানান হবে। অনেকে দেখছি, যে যার মতো অগ্রিম নিউজ করে ফেলছেন। এটা ঠিক নয়।
গতকাল মঙ্গলবারের বৈঠক সূত্রে জানা গেছে, রেলওয়ে স্টেশনগুলোতে ভিড় এড়াতে এবং ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের অংশ হিসেবে শতভাগ টিকেট অনলাইনে বিক্রির চিন্তা ভাবনা করছে রেলওয়ে। এরই প্রস্তুতি হিসেবে এবারের ঈদকে বেছে নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়