মানবতাবিরোধী অপরাধ : দণ্ড থেকে খালাস চেয়ে চারজনের আপিল

আগের সংবাদ

ঝিকরগাছা : বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করলেন উপসচিব

পরের সংবাদ

ইভিএম মেরামতে ১২৬০ কোটি টাকা চেয়ে ইসির চিঠি

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইভিএম মেরামতের জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে ১ হাজার ২৬০ কোটি টাকা বরাদ্দ চেয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল মঙ্গলবার বিকালে এ সংক্রান্ত চিঠি অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।
তিনি জানান, দ্বাদশ জাতীয় সংসদে ইভিএম ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। ইসির হাতে থাকা ১ লাখ ১০ হাজার মেশিন মেরামতের জন্য ১ হাজার ২৬০ কোটি টাকা প্রয়োজন বলে বিষয়টি উল্লেখ করা হয়েছে চিঠিতে।
এর আগে গত সোমবার নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান জানিয়েছিলেন, হাতে থাকা দেড় লাখ মেশিনের মধ্যে ৪০ হাজার মেরামত অনুপযোগী। অবশিষ্ট এক লাখ ১০ হাজার মেশিন মেরামতে জন্য ১ হাজার ২৬০ কোটি টাকা প্রয়োজন। তিনি বলেন, টাকার নিশ্চয়তা আমরা এখনো পাইনি। কাজেই টাকার নিশ্চয়তা না পেলে কাজ করেও শেষ পর্যন্ত তা দিতে পারব না, সেটা তো ঠিক হবে না।
টাকার নিশ্চয়তা যদি পাওয়া যায়, আমরা অর্থবছরভিত্তিক- এই অর্থ বছরে অর্ধেক দেয়ার জন্য, পরবর্তী অর্থ বছরে বাকি অর্ধেক দেয়ার জন্য একটা প্রস্তাব আমরা পাঠাচ্ছি। যদি অর্থ বিভাগ টাকা সংস্থান করে তাহলে আমরা ইভিএমের ব্যাপারে সিদ্ধান্তে নিতে পারব। অন্যথায় যদি টাকা না পাওয়া যায় তাতেও আমাদের সিদ্ধান্তে আসতে হবে কী করব। ব্যালটে কতটা করব বা ইভিএমে আদৌ করব কিনা। কাজেই সবটাই নির্ভর করবে অর্থ প্রাপ্তির ওপর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়